• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


৭২ আরোহী নিয়ে নেপালে বিমান বিধ্বস্ত, ৪০ মরদেহ উদ্ধার

রাজিউর রেহমান | প্রকাশিত: ১৬ জানুয়ারী ২০২৩, ০৩:১২

নেপালে বিমান বিধ্বস্ত

রোববার সকালে রাজধানী কাঠমান্ডু থেকে পোখরায় যাওয়ার পথে ইয়েতি এয়ারলাইনসের একটি বিমান বিধ্বস্ত হয়। বিমানটিতে ৬৮ যাত্রী এবং চারজন ক্রু ছিলেন। এই দুর্ঘটনায় কেউ বেঁচে আছে কিনা সেটা জানা যায়নি। সূত্র: কাঠমান্ডু পোস্ট।

ইয়েতি এয়ারলাইনসের মুখপাত্র সুদর্শন বর্তাউলার বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছেন, আজ সকালে বিমানটি ৬৮ জন যাত্রী ও চারজন ক্রু নিয়ে কাঠমাণ্ডু থেকে পোখারা যাচ্ছিল। এ সময় পুরোনো বিমানবন্দর ও পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের মাঝামাঝি জায়গায় উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। এ ঘটনায় কেউ বেঁচে আছে কিনা তা বলতে পারেননি তিনি।

সুদর্শন বর্তাউলা আরও জানান, বিধ্বস্ত হওয়া বিমানের ৬৮ জন যাত্রীর মধ্যে ৫৩ জন নেপালি, ৫ জন ভারতীয়, ৪ জন রাশিয়ান, ২ জন কোরিয়ান, একজন আইরিশ ও একজন ফ্রান্সের নাগরিক ছিলেন।

স্থানীয় একজন কর্মকর্তা জানিয়েছেন, বিধ্বস্ত হওয়ার সঙ্গে সঙ্গে বিমানটিতে আগুন ধরে যায়। উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে। আপাতত পোখারা আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ও ছবি থেকে দেখা গেছে, দুর্ঘটনাস্থল থেকে ব্যাপক ধোঁয়া উড়ছে এবং সেখানে আগুনও জ্বলছে। কী কারণে দুর্ঘটনাটি ঘটেছে প্রাথমিকভাবে সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top