• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মেক্সিকোতে বারে বন্দুক হামলা, নিহত ১০

রাজিউর রাহমান | প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩, ২০:০৯

মেক্সিকোতে বারে বন্দুক হামলা

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে বারে বন্দুক হামলার ঘটনায় ১০ জন নিহত ও আহত হয়েছেন আরও পাঁচজন। মেক্সিকোর কেন্দ্রীয় গুয়ানাজুয়াতো প্রদেশের একটি বারে বন্দুক হামলার পর হতাহতের এই ঘটনা ঘটে। কর্মকর্তাদের বরাত দিয়ে সোমবার (১৩ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার (১১ মার্চ) রাত ১১টার পর গুয়ানাজুয়াতো প্রদেশের ‘এল এস্টাডিও’ নামক একটি বারে এই হামলার ঘটনা ঘটে। সেলায়া এবং কুয়েরেতারো শহরকে সংযুক্তকারী একটি হাইওয়ের পাশেই ওই বারটি অবস্থিত এবং হামলার সময় একদল সশস্ত্র লোক সেখানে ঢুকে পড়ে।

পরে তারা বারের গ্রাহক ও কর্মচারীদের ওপর গুলি চালায়। নিহতদের মধ্যে সাতজন পুরুষ এবং তিনজন নারী বলে কর্মকর্তারা জানিয়েছেন। মেক্সিকোর গুয়ানাজুয়াতো একটি সমৃদ্ধ শিল্প অঞ্চল। এছাড়া এখানে মেক্সিকোর সবচেয়ে জনপ্রিয় কিছু পর্যটন গন্তব্যও রয়েছে।

মাদক কারবারসহ চুরি-ডাকাতির জেরে রাজ্যটিতে সান্তা রোসা দে লিমা ও জালিস্কো নুয়েভা জেনারসিয়ন নামে দুটি চক্র প্রায়ই রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। ফলে এটি দিন দিন অনিরাপদ হয়ে উঠেছে সাধারণ মানুষের জন্য। ২০০৬ সাল থেকে মাদকবিরোধী সামরিক অভিযান শুরু করে মেক্সিকো সরকার। তখন থেকে তিন লাখ চল্লিশ হাজার হত্যার ঘটনা নথিভুক্ত হয়েছে দেশটির সরকারি পরিসংখ্যান বিভাগে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top