• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গ্রেফতার ইস্যুতে কোন্দল চলছেই

সহিংসতার মধ্যে গ্রেপ্তারের চেষ্টায় ক্ষুব্ধ ইমরান খান

রাজিউর রাহমান | প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩, ০২:৪০

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বাসভবনের সামনে তার দলের সমর্থকদের সঙ্গে আইনশৃঙ্খলা-বাহিনীর সংঘর্ষ দ্বিতীয় দিনে গড়ালো। ইমরান খান বলছেন, ‘গ্রেফতারের দাবি নিছক নাটক, মূল উদ্দেশ্য তাকে অপহরণ ও হত্যা’। বুধবার (১৫ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক বার্তায় তিনি এসব কথা বলেন। 

৭০ বছর বয়সী এই রাজনীতিবিদ আরও দাবি করেন মঙ্গলবার তাকে গ্রেফতার করতে যাওয়ার পুলিশের ‘কোনো কারণ ছিল না’। কারণ তিনি শনিবার পর্যন্ত জামিন নিয়েছিলেন। তিনি আরও বলেন, সরকার এর আগে ব্যর্থচেষ্টার পর তাকে কারাগারে রাখতে বদ্ধপরিকর। 

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের এই নেতা বুধবার টুইটারে দেওয়া এক বার্তায় গুরুতর এই অভিযোগ সামনে এনেছেন। আর ইমরানের পক্ষ থেকে এমন এক সময়ে এই অভিযোগ সামনে এলো যখন সমর্থকরা তার লাহোরের বাসভবন থেকে তাকে গ্রেফতারে পুলিশের প্রচেষ্টাকে বাধা দিচ্ছে।

অবশ্য পুলিশও ইমরান খানের বাসভবনের সামনে অবস্থান নিয়েছে এবং সমর্থকরা তাদের দিকে পাথর নিক্ষেপ করেছেন বলে অভিযোগ উঠেছে। যদিও জল কামান ব্যবহার করে সেটির জবাব দিয়েছে পুলিশ।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ইমরান খানের সমর্থক এবং পুলিশ সদস্যদের মধ্যে মুখোমুখি সংঘর্ষ অব্যাহত থাকায় পুলিশের পক্ষ থেকে আরও শক্তিশালী বাহিনীকে সেখানে ডাকা হয়েছে। ইমরান খান বুধবার তার টুইটে পুলিশের ছোড়া বুলেটের ছবি প্রকাশ করেছেন এবং বলেছেন, এগুলোই পুলিশের ‘খারাপ অভিপ্রায়ের’ বিষয়টি প্রমাণ করে। 

মঙ্গলবার থেকে জামান পার্ক এলাকায় পুলিশের সঙ্গে ইমরানের সমর্থকদের থেমে থেমে সংঘর্ষ চলছে। লাহোরে জামান পার্ক এলাকায় ইমরানের বাড়িতে পুলিশ যাওয়ার পর কর্মী-সমর্থকেরা পথ অবরোধ করলে সংঘর্ষ শুরু হয়। মঙ্গলবার রাতভর দফায় দফায় সংঘর্ষ হয়েছে।

হাসপাতাল সূত্রের বরাতে জিও নিউজের প্রতিবেদনে বলা হয়, সংঘর্ষে কমপক্ষে ৬২ জন আহত হয়েছেন। এর মধ্যে ৫৪ জন পুলিশ সদস্য। এদিকে পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেছেন, জামান পার্ক এলাকায় নিযুক্ত পুলিশ সদস্যরা ‘নিরস্ত্র’ ছিলেন। তিনি আরও বলেন, পিটিআইয়ের প্রধান দেশে গৃহযুদ্ধ চাইছেন। ইমরানকে গ্রেপ্তারের সঙ্গে সরকারের কোনো সংযোগ নেই বলেও দাবি করেছেন মরিয়ম। 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top