• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পোল্যান্ডে ১০০ সাঁজোয়া যানের অর্ডার দিয়েছে ইউক্রেন

রাজিউর রাহমান | প্রকাশিত: ২ এপ্রিল ২০২৩, ২০:৩৯

ছবি: সংগৃহীত

ইউক্রেন পোল্যান্ডের কাছে ১০০টি রোসোমাক বহুমুখী সাঁজোয়া যানের অর্ডার দিয়েছে। এগুলো ফিনিশ লাইসেন্সের অধীনে তৈরি করা হবে। শনিবার পোল্যান্ডের প্রধানমন্ত্রী মাতেউস মোরাউইকি দক্ষিণ পোলিশ শহর সিমিয়ানোভিস স্লাস্কির রোসোমাক উৎপাদন কেন্দ্র পরিদর্শনের সময় এসব কথা বলেন।

মাতেউস মোরাউইকি বলেন, ‘আমি গতকাল (শুক্রবার) ইউক্রেনীয় প্রধানমন্ত্রী ডেনিস শ্যামিহালের কাছ থেকে ১০০টি রোসোমাকের একটি অর্ডার নিয়ে এসেছি, যা এখানে তৈরি করা হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ইউরোপীয় ইউনিয়নের কাছ থেকে পোল্যান্ড এবং যুক্তরাষ্ট্রের কাছ থেকে ইউক্রেন যে তহবিল পেয়েছে তার মাধ্যমে এগুলোর অর্থায়ন করা হবে। তবে তিনি কোনো বিশদ বিবরণ বা চুক্তির সামগ্রিক খরচ সম্পর্কে কোনো তথ্য দেননি।

২০২২ সালের ফেব্রুয়ারিতে রাশিয়া তাদের পশ্চিমপন্থী সাবেক সোভিয়েত প্রতিবেশীকে আক্রমণ করে। এরপর যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ইউক্রেনকে প্রচুর অর্থায়ন এবং অস্ত্র সরবরাহ করেছে। রোসোমাক হলো একটি বহুমুখী সাঁজোয়া যান, যা ফিনল্যান্ডের প্যাট্রিয়ার লাইসেন্সের অধীনে তৈরি করা হয়েছে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top