• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


প্যারিসের একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণ, আহত ৩৭

রাজিউর রেহমান | প্রকাশিত: ২২ জুন ২০২৩, ১৬:৩৭

ছবি: সংগৃহীত

ফ্রান্সের রাজধানী প্যারিসে বড় ধরনের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই বিস্ফোরণে আহত হয়েছেন ৩৭ জন। আহতদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। বুধবার (২১ জুন) সেন্ট্রাল প্যারিসের একটি ভবনে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

বৃহস্পতিবার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, সেন্ট্রাল প্যারিসের রুয়ে সেন্ট-জ্যাকস সড়কের একটি ভবনে বুধবার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের পর জরুরি কর্মীরা ভবনটির ধ্বংসাবশেষের মধ্যে উদ্ধার কাজ শুরু করেন। এ ঘটনায় অন্তত দুজন নিখোঁজ রয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের আগে গ্যাসের তীব্র গন্ধ পাওয়া যাচ্ছিল। তবে কর্তৃপক্ষ বলছে, বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি।

প্যারিসের পুলিশ প্রধান লরেন্ট নুনেজ বলেন, বিস্ফোরণ থেকে ভবনটিতে ভয়াবহ আগুন লেগে যায়। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এলাকাটি ঘিরে ফেলা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী গেরাল্ড দারমানিন ঘটনাস্থলে পৌঁছেছেন।

তিনি আরও বলেন, ধ্বংসস্তূপের নিচে আরও হতাহত কাউকে পাওয়া যেতে পারে। স্নিফার কুকুর দিয়ে তা শনাক্তের চেষ্টা চলছে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় এক শিক্ষার্থী বলেন, আমি একটি বিশাল বিস্ফোরণের শব্দ শুনেছিলাম। সঙ্গে সঙ্গে ২০ থেকে ৩০ মিটার উঁচু আগুনের কুণ্ড দেখতে পাই। প্রচণ্ড আওয়াজে ভবনটি ধসে পড়ে। আমি গ্যাসের গন্ধ পেয়েছিলাম। এরপর জ্ঞান হারালে কয়েক মিনিট পরে সজাগ হই।

প্যারিসের বাম তীর এলাকার ল্যাটিন কোয়ার্টার থেকে দক্ষিণে যে এলাকায় বিস্ফোরণটি ঘটেছে, তা পর্যটকদের কাছে জনপ্রিয় এবং ছাত্রদের থাকার জন্য পরিচিত।

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top