• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মেক্সিকোয় গির্জার ছাদ ধসে নিহত ৭, ধ্বংসস্তূপে আটকা ৩০

রায়হান রাজীব | প্রকাশিত: ২ অক্টোবর ২০২৩, ১৫:১০

ছবি: সংগৃহীত

মেক্সিকোতে একটি গির্জার ছাদ ধসে সাতজন নিহত হয়েছেন। এই ঘটনায় আরও ৩০ জন ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন। বিবিসির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় রোববার (১ অক্টোবর) দেশটির তামাউলিপাস প্রদেশের একটি গির্জায় এই ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় ওই গির্জায় প্রায় ১০০ জনের মতো মানুষ উপস্থিত ছিলেন।

পুলিশ জানিয়েছে, রোববার বিকালে উপকূলীয় এলাকা সিউদাদ মাদেরোতে অবস্থিত সান্তা ক্রুজ গির্জার ছাদ ধসে পড়ে। তখন ভেতরে শিশুসহ কমপক্ষে ১০০ জন ছিলেন। ভেতরে এখনও শিশু আটকা থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। উদ্ধারকাজ চালাচ্ছে জরুরি বিভাগ। ১০ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

সামাজিক প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, আশপাশের লোকজন ধ্বংসস্তূপের চারপাশে ভিড় করে ভেতরে আটকা পড়া মানুষদের উদ্ধারে মরিয়া হয়ে কাজ করছে। ধ্বংসস্তূপ সরানোর চেষ্টা করতে তারা বেলচা ও কুঠার নিয়ে হাজির হয়েছে।

এই ধসের পরে জরুরি পরিষেবার দলগুলোও ঘটনাস্থলে হাজির হয়। ঘটনাস্থলে জড়ো হওয়া মানুষকে নীরব থাকার অনুরোধ জানানো হয়েছে যাতে ভেতরে আটকে পড়াদের কেউ সাহায্যের জন্য ডাকছে কি না তা শোনা সম্ভব হয়।

ট্যাম্পিকোর ডায়োসিসের বিশপ হোসে আরমান্দো আলভারেজ ক্যানো সামাজিক প্ল্যাটফর্মে বলেছেন, ধ্বংসস্তূপের নিচে আটকে থাকা লোকদের খুঁজে বের করার কাজ চলছে। তিনি বলেন, এটি বেশ কঠিন সময়। এ ছাড়া ভিডিও বার্তার শেষে তিনি বলেন, প্রভু আপনাদের সাহায্য করুন।

তামাউলিপাসের গভর্নর অ্যামেরিকো ভিলারিয়াল এক্সে (সাবেক টুইটার) লিখেছেন, উদ্ধারপরিকল্পনা সমন্বয়ে নিরাপত্তা ও বেসামরিক সুরক্ষা বাহিনী কাজ করছে। কীভাবে ধসের ঘটনা ঘটেছে, তা এখনও জানা যায়নি। অতিরিক্ত লোকজন ও ভবনটির ভিত্তির দুর্বলতার কারণে এমনটা হতে পারে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top