• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আবারও মিয়ানমারে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করলো সামরিক সরকার

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারী ২০২১, ১৭:০১

আবারও মিয়ানমারে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করলো সামরিক সরকার

মিয়ানমারে টানা ৯ম দিনের মতো অব্যাহত রয়েছে সামরিনক জান্তার বিরুদ্ধে বিক্ষোভ। রবিবার (১৪ ফেব্রুয়ারি) ভোর রাত থেকেই বিক্ষোভকারীরা রাস্তায় জড়ো হতে থাকে। যদিও বিকেল থেকে রাস্তায় নামতে দেখা গেছে সামরিক যান। সন্ধ্যা নামার পর পর এই যানের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

মিয়ানমারের রাস্তাগুলোতে সাঁজোয়া যান টহল দিচ্ছে। অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভকারীদের দমনে এই পদক্ষেপ নিয়েছে দেশটির সামরিক বাহিনী। এছাড়া স্থানীয় সময় রবিবার রাত ১টা থেকে ইন্টারনেট সংযোগও বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।

দেশটির স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, দিবাগত রাত ১টা-সকাল ৯টা পর্যন্ত ইন্টারনেট সেবা বন্ধ থাকবে।

এদিকে সামরিক যান রাস্তায় নামানো ও ইন্টারনেট সেবা বন্ধ করার পর দেশটিতে অবস্থিত মার্কিন দূতাবাস তাদের নাগরিকদের চলাফেরার ক্ষেত্রে সতর্কতা জারি করেছে।

দেশটির সামরিক বাহিনী জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে বলে অভিযোগ তুলেছেন জাতিসংঘের কর্মকর্তা টম অ্যান্ড্রু। মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘের এই বিশেষ প্রতিনিধি টুইটারে লিখেছেন, জেনারেলদের মধ্যে মরিয়া ভাব লক্ষ্য করা যাচ্ছে এবং তাদেরকে জবাবদিহির আওয়তায় আনতে হবে।

পশ্চিমা দূতাবাসগুলো সামরিক বাহিনীকে সংযত থাকার আহ্বান জানিয়েছে।

মার্কিন রাষ্ট্রদূত, কানাডা ও ১২টি ইউরোপিয়ান ইউনিয়নভূক্ত দেশগুলো এক যৌথ বিবৃতিতে বিক্ষোভকারীদের ওপর সহিংসতা প্রদর্শন না করতে সামরিক সরকারকে অনুরোধ করেছে।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top