• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাইডেনের শপথের আগে থমথমে অবস্থা যুক্তরাষ্ট্রে

ইন্টারন্যাশনাল ডেস্ক: | প্রকাশিত: ১৭ জানুয়ারী ২০২১, ১৯:১৮

ক্যাপিটল ভবনের সামনে আইনশৃংখলা বাহিনীর প্রস্তুতি

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক এবং শপথকে সামনে রেখে ব্যপক প্রস্তুতি নিতে শুরু করেছে যুক্তরাষ্ট্রের আইনশৃংখলা বাহিনী। ৫০টি রাজ্যেই অস্ত্র নিয়ে বিক্ষোভের আশংকা করেছে দেশটির জাতীয় গোয়েন্দা সংস্থা -এফবিআই। তাদের প্রতিবেদনের পর শান্তি-শৃংখলা রক্ষায় নড়েচড়ে বসেছে যুক্তরাষ্ট্রের পুলিশ এবং অন্যান্য বাহিনীগুলো।

ক্যালিফোর্নিয়া, মিশিগান, পেনসিলভেনিয়া, ফ্লোরিডা-সহ বিভিন্ন রাজ্য, তাদের জাতীয় গার্ড বাহিনীকে তলব করেছে শনিবার থেকেই। রাজ্যের সরকারী ভবন এবং গুরুত্বপূর্ণ স্থাপনা পাহারা দিতে দেখা গেছে আইন-শৃংখলা বাহিনীর সদস্যদেরকে।

বিশ্লেষকরা বলছেন, উইসকনসিন, মিশিগান, পেনসিলভেনিয়া এবং অ্যারিজোনা রাজ্যে সহিংসতার আশংকা সবচেয়ে বেশি। কারণ এসব রাজ্যে ট্রাম্পের কথা মত প্রতিবাদ ও বিক্ষোভ হয়েছে। সহিংসতার আশংকায় বন্ধ ঘোষণা করা হয়েছে টেক্সাস রাজ্যের সরকারী দপ্তর। মিশিগানের সদর দপ্তর বেড়া দিয়ে ঘিরে দেয়া হয়েছে। টহল দিয়ে বেড়াচ্ছে আইনশৃংখলা ও সেনাবাহিনী।

গত ৬ জানুয়ারি ওয়াশিংটনের ক্যাপিটলে তান্ডব চালায় বিদায়ী প্রেসিডেন্ড ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা। এতে নিহত হয় এক পুলিশ কর্মকর্তাসহ ৫জন। এ ধরণের কর্মকান্ড ছিল যুক্তরাষ্ট্রের ইতিহাসে নজিরবিহীন।

এনএফ৭১/জুআসা/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top