• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রংপুরে পুলিশ-বিএনপির সংঘর্ষে ২০ জন আহত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৮:৩৩

রংপুরে পুলিশ-বিএনপির সংঘর্ষে ২০ জন আহত

রংপুর জেলা বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে তিন পুলিশসহ ২০ জন বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে রংপুর মহানগরীর শাপলা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা বিএনপি। মিছিলটি শাপলা চত্বর হয়ে গ্রান্ড হোটেল মোড়ে পৌঁছালে পুলিশের সঙ্গে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে পুলিশের সঙ্গে বিএনপির কর্মীদের হাতাহাতির ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিশ।

বিএনপি নেতাকর্মীদের অভিযোগ, মঙ্গলবার (২২ নভেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে নগরীর শাপলা চত্বর থেকে দলীয় নেতাকর্মীরা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে আসার পথে পুলিশ বিনা উসকানিতে গ্র্যান্ড হোটেলের অদূরে মিছিলে হামলা চালিয়ে বেপরোয়া লাঠিচার্জ শুরু করে। এ সময় নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে আশ্রয় নেওয়ার চেষ্টা করলে পুলিশ দলীয় কার্যালয়ে ঢুকে নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে কমপক্ষে ২০ নেতাকর্মী আহত হন। 

রংপুর মেট্রোপলিটান কোতোয়ালি থানার ওসি (তদন্ত) হোসেন আলী দাবি করেন, বিএনপি নেতাকর্মীরা শান্তিপূর্ণ মিছিলের নামে পুলিশের ওপর হামলা চালিয়েছে। বৃষ্টির মতো ইট পাটকেল নিক্ষেপ করেছে। এতে তিন পুলিশ গুরুতর আহত হয়েছে। আহতরা হলেন- এএসআই মমিন উদ্দিন, নায়েক মানিক ও কনস্টেবল মিঠুন চন্দ্র। তাদেরকে পুলিশ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি জানান, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়াসহ বিভিন্ন অভিযোগে বিএনপি নেতা কর্মীদের বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে। এখন পর্যন্ত কাউকেই গ্রেফতার করা হয়নি। তবে অভিযান চলছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top