• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


প্রেসক্লাবের নাম ও লোগো ব্যবহার করে কমিটি করায়

গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে আদালতে মামলা

গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে | প্রকাশিত: ২০ জুলাই ২০২১, ২০:৪১

গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের নাম ও লোগো ব্যবহার করে কমিটি করায় প্রেসক্লাবের পক্ষ থেকে আদালতে মামলা

গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের একটি কমিটি চলমান থাকার পরেও ক্লাবের নাম ও লোগো ব্যবহার করে স্বঘোষিত কমিটি করায় গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে আদালতে মামলা দায়ের করা হয়েছে। গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান প্রধান টুকু বাদী হয়ে সোমবার গোবিন্দগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন।

১৯৮৩ সালে প্রতিষ্ঠার পর থেকে গোবিন্দগঞ্জ প্রেসক্লাব গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করে আসছে। এরই ধারাবাহিকতায় এ বছরের মে মাসের ২০ তারিখে বিধি মোতাবেক ২০২১-২০২৩ সালের দ্বি-বার্ষিক কার্যনির্বাহী পরিষদ গঠিত হয়। এতে দৈনিক ইত্তেফাক প্রতিনিধি গোপাল মোহন্ত সভাপতি ও দৈনিক ঘাঘট প্রতিনিধি জাহিদুর রহমান প্রধান টুকু সাধারণ সম্পাদক হিসেবে পুনঃ নির্বাচিত হন। নির্বাচিত ১৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ তাদের সকল কার্যক্রম চালিয়ে আসছে।

কিন্তু হঠাৎ করেই পূর্বের কয়েকজন সদস্য পদ না পেয়ে কতিপয় ব্যক্তিদের নিয়ে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের নাম ও লোগো ব্যবহার করে চলতি বছরের ২৪ জুন ফেসবুকে ৫৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি প্রকাশ করে। সেইসাথে তারা বিভিন্ন জায়গায় গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে প্রেসক্লাবের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে থাকে।

এ ব্যাপারে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মঞ্জুরুল হক সেলিম তথাকথিত কমিটির বিরুদ্ধে ২৮ জুন গোবিন্দগঞ্জ থানায় একটি জিডি করেন। এর পরেও ওই তথাকথিত কমিটি তাদের কার্যক্রম বন্ধ না করে পেশি শক্তির সাহায্যে নানা ধরণের হুমকি প্রদানসহ অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পায়তারা করে।

এ কারণে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের বর্তমান কার্যনির্বাহী পরিষদের মিটিং এর সিদ্ধান্ত মোতাবেক ওই তথাকথিত কমিটির বিরুদ্ধে আদালতে ১৯ জুলাই সোমবার মামলা দায়ের করা হয়। মামলায় প্রেসক্লাবে অনুপ্রবেশের নিষেধাজ্ঞাসহ গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের নাম ব্যবহার করে তথাকথিত ওই কমিটি যাতে কোন কার্যক্রম চালাতে না পারে এ ব্যাপারে আদালতের নিকট আদেশ চাওয়া হয়েছে।

শুনানি শেষে বিজ্ঞ আদালত বাদীর আর্জি অনুযায়ী কেন অস্থায়ী নিষেধাজ্ঞা দেওয়া হবে না এ মর্মে বিবাদী পক্ষকে ৭ দিনের মধ্যে কারণ দর্শানো নোটিশ জারির আদেশ দেন। মামলার বাদি সাধারণ সম্পাদক জাহিদুর রহমান প্রধান টুকু জানান, তিনি গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের ৯ বার সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়ে আসছেন। নির্বাচনে জিততে না পারা কতিপয় সদস্য- যাদের কোন দিনই সাংবাদিকের পরিচয় ছিল না এমন ব্যক্তিদের নিয়ে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের নাম ব্যবহার করে একটি তথাকথিত কমিটি প্রকাশ করে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে।

এ ব্যাপারে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোপাল মোহন্ত জানান, গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের ঐতিহ্য, সুনাম ও ভাবমূর্তি রক্ষার জন্যই আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

এনএফ৭১/এনজেএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top