• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মধুমতি নদী রক্ষা বাঁধের আধা কিলোমিটার এলাকা নদী গর্ভে বিলীন

গোপালগঞ্জ থেকে | প্রকাশিত: ৯ অক্টোবর ২০২১, ২২:১৭

“মধুমতি নদী রক্ষা বাঁধের আধা কিলোমিটার এলাকা ও ২৫টি ব্যবসা প্রতিষ্ঠান নদী গর্ভে বিলীন”

গোপালগঞ্জের কশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া বাজারে মধুমতি নদীতে দেখা দিয়েছে ভয়াবহ নদী ভাঙ্গন। ইতিমধ্যে মধুমতি নদী রক্ষা বাঁধের আধা কিলোমিটার এলাকা ও অন্তত ২৫টি ব্যবসা প্রতিষ্ঠান নদী গর্ভে বিলীন হয়ে গেছে। নিরাপত্তা ও ভাঙ্গনরোধে কাজ করছে স্থানীয় উপজেলা ও পুলিশ প্রশাসন এবং পানি উন্নয়ন বোর্ড।

তবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও এলাকাবাসীর অভিযোগ স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের গাফিলতি কারণে নদী ভাঙ্গন হয়েছে এবং ব্যবসায়ীদের কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ব্যবসায়ী ও স্থানীয়রা শত চেষ্টা করেও ভাঙনরোধ করতে পারছেন না। ফলে ব্যাপক লোকসানের মুখে পড়েছেন দোকান মালিকরা। কাশিয়ানী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মশিউর রহমান খান বলেন, নদী ভাঙ্গনে এ বাজারে ব্যবসায়ীরা নি:স্ব হয়ে পড়েছেন। বিষয়টি স্থানীয় সংসদ সদস্যকে জানানো হয়েছে। তিনি খোঁজ খবর নিয়েছেন। ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা করা হবে।

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রথীন্দ্র নাথ রায় বলেন, ভাটিয়াপাড়া বাজারের নদী সংক্ষরণ বাঁধে ভাঙ্গন শুরু হয়েছে। এতে ২০ থেকে ২৫টি দোকান নদীগর্ভে বি‌লীন হয়ে গেছে। একটি মসজিদসহ আরো বেশ কিছু দোকানঘর ভাঙ্গনের মুখে রয়েছে। পানি উন্নয়ন বোর্ড ভাঙ্গন রোধে জিও ব্যাগ ফেলছে। আমরা চেষ্টা করছি ভাঙ্গন রোধে। ক্ষতিগ্রস্তদের তা‌লিকা ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয়ে কাজ করা হচ্ছে।

গোপালগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: ফইজুর রহমান বলেন, ভা‌টিয়াপাড়া বাজার রক্ষা বাঁধের আনুমানিক আধা কিলোমিটার এলাকার আকস্মিকভাবে প্রবল ভাঙ্গন শুর হয়েছে। ভাঙ্গনরোধে জিও ব্যাগ ফেলা হচ্ছে। আমরা চেষ্টা করছি আর কোন ব্যবসা প্রতিষ্ঠান যেন নদী গ্রাস না করতে পারে। তার জন্য যা যা করার তা করা হবে বলেও তিনি জানান।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top