শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কক্সবাজার সমুদ্রসৈকতে নারীদের জন্য বিশেষ জোনের উদ্বোধন

কক্সবাজার থেকে | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২১, ০২:২১

কক্সবাজার সমুদ্রসৈকতে নারীদের জন্য বিশেষ জোনের উদ্বোধন

কক্সবাজার জেলা প্রশাসন সমুদ্র সৈকতে নারীদের জন্য তৈরি করেছে বিশেষ জোন। সৈকতের লাবণী পয়েন্টের বিজিবি পরিচালিত উর্মি গেস্ট হাউস থেকে সীগাল পয়েন্ট পর্যন্ত ১৫০ ফুট এলাকা নিয়ে তৈরি করা হবে এ জোন।

বুধবার (২৯ ডিসম্বর) সকাল সাড়ে ১১টায় আনুষ্ঠানিকভাবে এই জোনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। এসময় জেলা প্রশাসক জানান, দেশি বিদেশি পর্যটকসহ দেশের নানা প্রান্ত থেকে অনেক নারী-পুরুষ কক্সবাজারে বেড়াতে আসেন। সমুদ্রে নারী-পুরুষ একসঙ্গে গোসল করতে গিয়ে অনেক ক্ষেত্রে নারীরা বিব্রতবোধ করেন। তাই স্বস্তি ও নিরাপদে সমুদ্রস্নানের সুবিধার্থে নারীদের জন্য এই বিশেষ জোন তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রক্ষণশীল নারী পর্যটকরা যারা আছেন, তারা এই জোন থেকে সমুদ্রে নেমে স্বাচ্ছন্দ্যে গোসল করতে পারবেন।

নারীদের জন্য তৈরি করা এই জোনে নিরাপত্তার জন্য সার্বক্ষণিক নিয়োজিত থাকবেন নারী ট্যুরিস্ট পুলিশ সদস্য ও নারী বিচকর্মী। তারা গোসল করতে নেমে পাবেন প্রয়োজনীয় সহযোগিতা। ইতোমধ্যে সৈকতের নির্ধারিত স্থান চিহ্নিত করে সাইবোর্ড বসানো হয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন উদ্দিন এবং বীর মুক্তিযোদ্ধা নূরুল আফসার উপস্থিত ছিলেন।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top