শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভৈরব নদের বেইলী সেতুটি ভেঙে ফেলার উদ্যোগ গ্রহণ

ফকিরহাট থেকে | প্রকাশিত: ৩ মার্চ ২০২২, ০০:৪২

ভৈরব নদের বেইলী সেতুটি ভেঙে ফেলার উদ্যোগ গ্রহণ

বাগেরহাটের ফকিরহাট উপজেলার ঢাকা-খুলনা পুরাতন মহাসড়কে ভৈরব নদের উপর অবস্থিত ঝুঁকিপূর্ণ বেইলী ব্রীজটি ভেঙে ফেলার উদ্যোগ নেওয়া হয়েছে। এ স্থানে কংক্রিটের ঢালাই সেতু নির্মাণ করা হবে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।

উপজেলার পুরাতন ঢাকা-খুলনা মহাসড়কের কাঠালতলা মোড় সংলগ্ন ভৈরব নদে ব্যস্ততম এ সেতুটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। জীবনের ঝুঁকি নিয়ে মানুষ ও যানবাহন পরাপরের সময় প্রায়ই দুর্ঘটনা ঘটতো। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর কর্তৃপক্ষ বিষয়টি বিবেচনায় নিয়ে অগ্রাধীকার ভিত্তিতে কাজ শুরু করেছেন বলে জানায় ঠিকাদার প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স।

ঠিকাদার প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স আরো জানায়, সেতুটি ভেঙে নতুন করে তৈরি করতে ১৮ মাস সময় লাগবে। এ সময় বিকল্প পারাপারের জন্য নদের পশ্চিম পাশে একটি অস্থায়ী সেতু নির্মাণ করা হবে। প্রায় তিন যুগ আগে নির্মিত ঝুঁকিপূর্ণ বেইলী সেতুটি নতুনভাবে তৈরি করার উদ্যোগ নেওয়ায় এলাকাবাসী সংসদ সদস্য শেখ হেলাল, উপজেলা চেয়ারম্যান স্বপন দাশ এবং সড়ক ও জনপথ বিভাগকে ধন্যবাদ প্রদান করেন।

বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী সাগর সৈকত মন্ডল বলেন, এখানে বেইলী ব্রীজটি ভেঙে আমরা কংক্রিটের সেতু নির্মান করবো। ইতোমধ্যে টেন্ডার ও ওয়ার্ক অর্ডার সম্পন্ন হয়েছে। অগ্রাধীকার ভিত্তিতে ব্যস্ততম এ সেতুটি নির্মান করা হবে। এ রাস্তায় পর্যায়ক্রমে আরও ১০টি সেতু নির্মাণ করা হবে। ঠিকাদার প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স সেতু তৈরির কাজ করবেন।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top