• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সাগরকূলে জীবিত ভেসে আসা ডলফিনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৪ আগষ্ট ২০২২, ০৩:৩৯

সাগরকূলে জীবিত ভেসে আসা ডলফিনের মৃত্যু

কক্সবাজারের ইনানী সমুদ্র সৈকতে ভেসে আসা ডলফিনটি মারা গেছে। এর আগে মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে ইনানী বিচের পাটুয়ারটেক থেকে কিছু দূরে সৈকতে ডলফিনটি ভেসে আসে। কক্সবাজার পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুপুরের দিকে পাটুয়ারটেকের একটু দূরে সমুদ্র সৈকতে একটি ডলফিন দেখা যায়। সঙ্গে সঙ্গে সেখানে দায়িত্বরত বিচকর্মীদের পাঠানো হয়। পরে তারা ডলফিনটি জীবিত দেখতে পেয়ে সাগরে ছেড়ে দেয়ার চেষ্টা করে এবং ডলফিনটি আবারও তীরে ফিরে আসে।

তিনি আরও জানান, ডলফিনের পেট ও শরীরের কয়েকটি জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। এ কারণে ডলফিনটি দুর্বল হয়ে গেছে। এরপর বিচকর্মীদের হেফাজতে রাখার এক ঘণ্টা পর ডলফিনটি মারা গেছে।

বিচকর্মী মাহবুব আলম বলেন, অসুস্থ ডলফিনটি সৈকতে ভেসে এলে আমাদের একটি টিম ঘটনাস্থল থেকে উদ্ধার করে আনে। চিকিৎসা দেওয়ার কিছুক্ষণ পর ডলফিনটি মারা গেছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top