• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাতেই খুলনার সমাবেশস্থলে বিএনপির নেতা-কর্মীরা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২, ২০:১৮

রাতেই খুলনার সমাবেশস্থলে বিএনপির নেতা-কর্মীরা

যানবাহনের সংকট কাটিয়ে খুলনার সমাবেশস্থলে জড়ো হয়েছেন বিভাগের বিভিন্ন জেলার বিএনপির নেতা-কর্মীরা।

বিএনপির এই সমাবেশের আগে শুক্রবার সকালে থেকেই ৪৮ ঘণ্টার বাস ধর্মঘট পালন করছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। খুলনা থেকে লঞ্চ চলাচলও বন্ধ রয়েছে। তবে সমাবেশ শুরুর ১৫ ঘণ্টা আগেই কাঁথা-বালিশ নিয়ে হাজির হয়েছেন বিএনপির নেতা-কর্মীরা। বালুভর্তি ট্রলার, ইজিবাইক, অটোরিকশা, মোটরসাইকেল কিংবা হেঁটেই খুলনার সমাবেশস্থলে পৌঁছান তারা। সড়কেই নির্ঘুম রাত কাটিয়েছেন অনেকে।

নগরের ডাকবাংলো ও ফেরিঘাট মোড়ের মাঝামাঝি সোনালী ব্যাংক চত্বরে শনিবার (২২ অক্টোবর) দুপুর ২টায় গণসমাবেশ হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে, বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে রাতেই খুলনায় পৌঁছেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাত ১০টার দিকে নগরীর সোনালী ব্যাংক চত্বরে গাড়িবহর নিয়ে হাজির হন তিনি। গাড়ি থেকে নেমে হাত নেড়ে নেতা-কর্মীদের শুভেচ্ছা জানান। এ সময় নেতা-কর্মীরা নানা স্লোগান দিতে থাকেন। সেখানে নেতা-কর্মীদের সঙ্গে কিছুক্ষণ কথা বলেন বিএনপি মহাসচিব। কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতেই সোনালী ব্যাংক চত্বরে গণসমাবেশের মঞ্চ তৈরির কাজ শুরু হয়।

বিএনপি মহাসচিব ছাড়াও খুলনায় আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু।

সমাবেশস্থল থেকে স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক সাঈদ হাসান জানান, দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সন্ত্রাসীদের ও পুলিশের অপতৎপরতা এবং বিভিন্ন প্রতিবন্ধকতার কারণে ১৫ ঘণ্টা আগেই সমাবেশস্থলে অবস্থান নিয়েছেন তারা।

মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক সাজ্জাদ হোসেন জিকু জানান, সমাবেশকে কেন্দ্র করে বিভাগের বিভিন্ন জেলা থেকে ইতিমধ্যে বিএনপি ও অঙ্গ সংগঠনের হাজারো নেতা-কর্মী খুলনায় এসে বিভিন্ন এলাকায় অবস্থান নিয়েছেন। দলীয় কার্যালয়সহ বিভিন্ন স্থানে বালিশ-কাঁথা নিয়ে ও তাবু টানিয়ে অবস্থান নিয়েছেন অনেকে। শুক্রবার রাত ১২টায় সমাবেশস্থলে প্রায় ১০-১৫ হাজার নেতা-কর্মী অবস্থান নেন বলে সংশ্লিষ্টরা জানান।

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, জ্বালানি তেল, চাল, ডাল, ভোজ্যতেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, ভোলায় নুরে আলম, আব্দুর রহিম, নারায়ণগঞ্জে শাওন, মুন্সিগঞ্জে শহিদুল ইসলাম শাওন, যশোরে আব্দুল আলিমকে হত্যার প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিভাগীয় গণসমাবেশ করা হচ্ছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top