শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, আহত ২০

রাজিউর রাহমান | প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৫

নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএনপি ও পুলিশের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। শনিবার দুপুরে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের পাচরুখী এলাকায় এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪০ রাউন্ড রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে। ধাওয়া পাল্টা ধাওয়ায় মহাসড়কে প্রায় আধা ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

আড়াইহাজার পৌরসভা বিএনপির সভাপতি মোহাম্মদ উল্লাহ বলেন, গুলি ছুড়ে পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পণ্ড করে দেয়। আমাদের বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। এর মধ্যে সাতগ্রাম ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সদস্য সচিব শহিদুল হাসান কাজল, যুগ্ম আহ্বায়ক রাকিব মোল্লা, সাতগ্রাম ইউনিয়ন ছাত্রদল সভাপতি নাহিদ মোল্লাসহ বিএনপি, যুবদল, ছাত্রদলের ১৫-২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

আড়াইহাজার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ বলেন, কেন্দ্রীয় বিএনপি ঘোষিত ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সাতগ্রাম ইউনিয়ন বিএনপি আয়োজিত পদযাত্রা ও লিফলেট বিতরণে পুলিশ বাধা দেয়। পুলিশ লাঠিচার্জ ও কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। এ ঘটনায় আমাদের অন্তত ১৫/২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, আড়াইহাজারে বিএনপির নেতারা ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়। বিএনপির নেতাকর্মীদের রাস্তা থেকে সরে যেতে বললে তারা রাজী হয়নি। পরে তারা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে এবং মহাসড়কে চলাচলরত বেশ কিছু গাড়ি ভাংচুর করে। এ সময় আমাদের ৩ জন পুলিশ সদস্য আহত হন। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪০ রাউন্ড রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপ করা হয়েছে। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top