• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আমতলী উপজেলা চেয়ারম্যানকে অব্যাহতি দিয়ে আদালতের রায় ঘোষণা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারী ২০২১, ২৩:৫৪

আমতলী উপজেলা চেয়ারম্যানকে অব্যাহতি দিয়ে আদালতের রায় ঘোষণা

২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে ঋণ খেলাপির তথ্য গোপন করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে অংশগ্রহণ করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন বরগুনা জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান। বর্তমান চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি চেয়ে ঘোড়া মার্কা প্রতীক নিয়ে নিকটতম প্রার্থী সামসুদ্দিন আহমেদ ছজুকে উপজেলা চেয়ারম্যান ঘোষণার জন্য নির্বাচনী বছরের ২১ এপ্রিল আদালতে মামলা দায়ের করেন।

মামলায় বরগুনার যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও উপজেলা নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক আবদুল্লাহ আল মামুন এক আদেশে বুধবার (১৭ ফেব্রুয়ারি) ছজুকে আমতলীর উপজেলা চেয়ারম্যান ঘোষণা দিয়ে ১৫ কর্মদিবসের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ছরোয়ার ফোরকানকে চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দিয়ে সামসুদ্দিন আহমেদ ছজুকে উপজেলা চেয়ারম্যান ঘোষণা করে নির্বাচন কমিশনকে গেজেট প্রকাশ করতে বলেছেন আদালত।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করে গোলাম সরোয়ার ফোরকান। এরপর নির্বাচনে বিজয়ী হন তিনি। পরে ওই বছরের ২১ এপ্রিল গোলাম সরোয়ার ফোরকানের পটুয়াখালী জেলার রূপালী ব্যাংকের শাখায় তার ঋণ খেলাপির তথ্য সংযোজন করে বরগুনার যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও উপজেলা নির্বাচন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শামসুদ্দীন আহমেদ ছজু।

এদিকে গোলাম সরোয়ার ফোরকানের সমর্থিত সাধারণ মানুষ এ রায়ের প্রতিবাদে মিছিল ও ক্ষোভ প্রকাশ করেন। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে বলেন-আমরা ভোট দিয়ে একজনকে নির্বাচিত করেছি। ভোটের সিদ্ধান্ত আদালত বদলে দিতে পারে না।

অন্যদিকে সামসুদ্দিন আহমেদ ছজু সমর্থিত সাধারন মানুষ আনন্দিত এবং খুশি। তারা বলেন ন্যায়ের জয় হয়েছে। আড়াল করে কেউ বেশিদূর যেতে পারে না।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top