• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সৈয়দপুরে প্যাকেজ ছাড়া মিলছেনা টিসিবির পণ্য

নীলফামারীর সৈয়দপুর থেকে | প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২১, ০৩:৫০

সৈয়দপুরে প্যাকেজ ছাড়া মিলছেনা টিসিবির পণ্য

কারও ডাল, তেল, চিনি প্রয়োজন, পেঁয়াজের দরকার নেই। আবার কারও পেঁয়াজ প্রয়োজন, অন্য পণ্য লাগবে না। কিন্তু নীলফামারীর সৈয়দপুরে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ডিলারের ট্রাক থেকে পণ্যগুলো এভাবে কিনতে পারছেন না গ্রাহকরা। একসঙ্গে প্যাকেজের মতো তাদের সবই কিনতে হচ্ছে ৯শত টাকা দিয়ে। এতে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে গ্রাহকদের মধ্যে। নিজের সুবিধার জন্য ডিলার এভাবে ইচ্ছামত পণ্য বিক্রি করছেন।

সরেজমিনে দেখা যায়, সৈয়দপুর শহরের স্মৃতি অম্লান চত্বরে মেসার্স ইমতেয়াজ ট্রেডার্স নামে টিসিবি ডিলার একসাথে ৬টি পণ্য দিচ্ছে ন্যায্যমূল্যে। এগুলো হচ্ছে- তেল, চিনি, মসুর ডাল, ছোলাবুট, খেজুর ও পেঁয়াজ। অন্য ৪টি পণ্য ঠিক থাকলেও পেঁয়াজ ও খেজুর নিয়ে নিয়ে রয়েছে গ্রাহকদের অভিযোগ। পচা পেঁয়াজ ও মেয়াদ উত্তীর্ণ খেজুর দেয়া হচ্ছে টিসিবি’র ট্রাকে। খাবার অযোগ্য এসব পচা পেঁয়াজ ও খেজুর না কিনলে ক্রেতার কাছে বিক্রি করা হচ্ছে না সয়াবিন তেল, চিনি, ছোলা, ডালসহ টিসিবির অন্যান্য পণ্য। ফলে বাধ্য হয়েই ক্রেতাদেরকে পচা ও খাবার অযোগ্য পেঁয়াজ ও খেজুর কিনতে হচ্ছে।

লম্বা লাইনে দাঁড়ানো ক্রেতারা জানান তাদের প্রয়োজন তেল ও চিনি। কিন্তু প্যাকেজ না নিলে ডিলার কোনো পণ্য দিচ্ছেন না। বাধ্য হয়েই তাই অতিরিক্ত টাকা গুনতে হলো তাদের। এদিকে ৯০০ টাকা না থাকায় লাইনে দাঁড়ানো অনেকেই পণ্য কিনতে না পেরে ফেরত গেছেন। এদিকে টিসিবির পণ্য বিক্রির অন্যতম শর্ত হলো করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা কিন্তু তা মানছে না অধিকাংশই। এসব নিয়ে প্রশাসনেরও তেমন কোনো তদারকি নেই।

ডিলারের প্রতিনিধি কামাল হোসেন বলেন, অনেকে শুধু তেল ও ছোলাবুট কিনতে চায়। বাকি পণ্যের তেমন চাহিদা নাই। তাই এভাবে বিক্রি করছি। এপ্রসঙ্গে ইমতেয়াজ ট্রেডার্সের স্বত্তাধিকারী ইমতেয়াজ আহমেদ বলেন, আমাদের সব মালামাল চলেনা, তাই এভাবে প্যাকেজ করে বিক্রি করতে হচ্ছে। এটা বৈধ না অবৈধ সেটা আমাদের দেখার বিষয় নয়। আমরা দু’টাকা লাভ করতে না পারলে কর্মচারী পুষবো কিভাবে। পচা পেঁয়াজ ও খেজুর আমাদেরকে কিনে আনতে হচ্ছে টিসিবি থেকে। আমরা যা কিনবো তাই বিক্রি করবো

এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: সৈয়দপুর


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top