• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আইপিএল ফাইনাল হবে আহমেদাবাদে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৫ মে ২০২২, ২২:২১

আইপিএল ফাইনাল হবে আহমেদাবাদে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এখন চলছে নানা সমীকরণ। প্লে-অফে জায়গা করে নিতে লড়ে যাচ্ছে দলগুলো। তার আগে ফাইনালের ভেন্যু নিয়ে ছিল আলোচনা। বলা হচ্ছিল- কলকাতার ইডেন গার্ডেন্সে হতে পারে এই ফ্রাঞ্চাইজি ক্রিকেটের ফাইনাল। কিন্তু জানা গেল ১৫তম মৌসুমের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৯ মে, আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। যেটি কীনা বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট মাঠ।

বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম নরেন্দ্র মোদি স্টেডিয়াম। সেখানেই হবে এবারের আইপিএলের ফাইনাল ম্যাচটি। টুর্নামেন্টের কোয়ালিফায়ার-২-এর ম্যাচটিও হবে আহমেদাবাদে। এটি অনুষ্ঠিত হবে ২৭ মে। কলকাতার ইডেন গার্ডেন্সে ২৪ ও ২৫ মে এলিমিনেটর এবং কোয়ালিফায়ার-১-এর ম্যাচগুলি অনুষ্ঠিত হবে।

বিসিসিআই সচিব জয় শাহ জানালেন, আইপিএল প্লে-অফ হবে ইডেনে। আর ফাইনাল আহমেদাবাদে। ভারতের গুজরাট রাজ্যের মোতেরায় এই স্টেডিয়াম। স্টেডিয়ামটি সংস্কারের পর আসন ক্ষমতা বৃদ্ধি করে রেকর্ড এক লাখ ১০ হাজার করা হয়েছে।

৬৩ একর বিস্মৃত এই মাঠ ৯০ হাজার দর্শক ধারণ ক্ষমতার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকে পেছনে ফেলছে। যা নির্মাণে ৮০০ কোটি রুপি খরচ হয়েছে। বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়া ভেন্যু হিসেবে গিনেস বুকে জায়গা করে নিয়েছে এই স্টেডিয়াম। সেখানেই এবার হবে আইপিএলের শিরোপা নির্ধারণী ম্যাচটি।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top