• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শেষ ওভারে '২০' রান তুলেও হারলো ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৭ অক্টোবর ২০২২, ১০:৪৫

শেষ ওভারে '২০' রান তুলেও হারলো ভারত

অবিশ্বাস্য, অসাধারণ, রুদ্ধশ্বাস এক ম্যাচ উপহার দিয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা। যেখানে শেষ ওভারে ২০ রান তুলেও হার নিয়ে মাঠ ছাড়তে হলো স্বাগতিক ভারতকে।

আইসিসি সুপার লিগের অংশ হিসেবে ভারতের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে ভারত-দক্ষিণ আফ্রিকা। যেখানে প্রথম ম্যাচে লক্ষ্মৌতে মুখোমুখি হয়েছে দুই দল। বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচে লড়াই করেও ৯ রানের হার নিয়ে মাঠ ছাড়ে শিখর ধাওয়ানের দল।

এদিন বৃষ্টির কারনে ম্যাচের দৈর্ঘ্য ১০ ওভার করে কমে যায়। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪৯ রান তোলে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৮ উইকেটে ২৪০ রান তুলে আক্ষেপ নিয়ে মাঠ ছাড়ে ভারতীয়রা।

আগে ব্যাট করা দক্ষিণ আফ্রিকা দারুণ শুরু করে। উদ্বোধনী জুটিতে ৪৯ রান তুলতেই ওপেনার জানেমান মালানকে (২২ রান) হারায় প্রোটিয়ারা। ব্যাট হাতে এদিন যথারীতি ব্যর্থ হয়েছে অধিনায়ক টেম্বা বাভুমা। ৮ রান করতে পারেন তিনি। চারে নেমে অ্যাইডেন মার্করাম রানের খাতা খোলার আগেই বিদায় নেন। এরপর আরেক ওপেনার কুইন্টন ডি কক দলীয় ১১০ রানে ব্যক্তিগত ৪৮ করে বিদায় নেন।

এরপর পঞ্চম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন ১৩৯ রানের জুটি গড়েন হেনরিখ ক্লাসেন এবং ডেভিড মিলার। ক্লাসেন ৬৫ বলে ৬ চার ও ২ ছয়ে ৭৪ রানে অপরাজিত থাকেন। অপর প্রান্তে মিলার ৬৩ বলে ৫টি চার ও ৩ ছয়ে ৭৫ করে অপরাজিত থাকেন।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। ৫১ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে ভারতীয়রা। এরপর ৬৭ রানের জুটি গড়ে ভারতকে খেলায় ফেরান শ্রেয়াস আইয়ার এবং সাঞ্জু স্যামসন। ৫০ পূর্ণ করেই শ্রেয়াস ফিরতেই ভাঙে জুটিটি। এরপর শার্দুলকে নিয়ে ৮৩ রানের জুটি গড়ে ভারতকে জয়ের আশা দেখান স্যামসন।

তবে শার্দুল ৩৩ রান করে ফিরতেই আবার চাপে পড়ে ভারতীয়রা। এরপর দ্রুত আরও ২ উইকেট হারায় স্বাগতিকরা। এক পর্যায়ে তাবরেইজ শামসির শেষ ওভারে ৩০ রানের লক্ষ্য দাঁড়ায় স্যামসনদের সামনে। সেই ৬ বল থেকে ২০ রান তুলতে পারেন শেষ পর্যন্ত একাই লড়াই করা স্যামসন। ৬৩ বলে ৯টি চার ও ৩ ছয়ে অপরাজিত ৮৬ রান করলেও আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয় স্যামসন ও ভারতকে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top