• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ন্যাশনাল ব্যাংক থেকে বিকাশে টাকা আসবে মুহূর্তেই

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২১, ০৬:১৫

ন্যাশনাল ব্যাংক থেকে বিকাশে টাকা আসবে মুহূর্তেই। ২৭টি ব্যাংক নিয়ে বিকাশের অ্যাড মানি সেবা এখন সবচেয়ে বিস্তৃত।

বেসরকারি খাতে দেশের প্রথম প্রজন্মের ব্যাংক ন্যাশনাল ব্যাংকের প্রায় ২২ লাখ গ্রাহক এখন বিকাশের যেকোনো সময় দেশের যেকোনো প্রান্ত থেকে তাৎক্ষণিক টাকা আনতে পারবেন কোনো খরচ ছাড়াই।

এই নিয়ে দেশের শীর্ষস্থানীয় ২৭ টি বাণিজ্যিক ব্যাংক থেকে বিকাশে টাকা আনার সবচেয়ে বড় প্ল্যাটফর্মটি আরো সমৃদ্ধ হলো। সম্প্রতি ন্যাশনাল ব্যাংক এবং দেশের সবচেয়ে বড় মোবাইল ব্যাংকিং সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ যৌথভাবে এই সেবা চালু করে।

বিকাশে টাকা আনতে প্রথমে ন্যাশনাল ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং এ নিবন্ধিত গ্রাহকের নজির এ অথবা প্রয়োজনীয় বিকাশ নাম্বার বেনিফিশিয়ারি হিসেবে যুক্ত করে করতে হবে ইন্টারনেট ব্যাংকিং অথবা এনবিএল আই পাওয়ার অ্যাপের মাধ্যমে।

এনবিএল আই পাওয়ার অ্যাপ দিয়ে ইন্টারনেট ব্যাংকিং লগইন করে গ্রাহক কয়েকটি সুনির্দিষ্ট ধাপে বিকাশ একাউন্টে টাকা পাঠাতে পারবেন সহজেই। প্রথম ইন্টারনেট ব্যাংকিং পাসওয়ার্ড দিয়ে ব্যাংক একাউন্টে প্রবেশ করতে হবে। এরপর ফান্ড ট্রান্সফার থেকে বিকাশ ট্রানস্ফার অপশনে গিয়ে ব্যাংক একাউন্ট নাম্বার বিকাশ নাম্বার টাকার পরিমাণ এবং বিবরণ লিখে নেক্সট বাটনে ট্যাপ করে পছন্দের ওটিপি চ্যানেল বাছাই করতে হবে। এরপর ওটিপি কোড দিয়ে সাবমিট বাটন ট্যাপ করলেই তাৎক্ষণিকভাবে ব্যাংক একাউন্ট থেকে বিকাশ একাউন্টে টাকা চলে আসবে। লেনদেন সম্পন্ন হলে গ্রাহক এসএমএস নোটিফিকেশন পাবেন বিকাশে টাকা আনার ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত লিমিট প্রযোজ্য হবে।

করোনা সংক্রমনের এই সময়ে ঘরে বসে বিকাশ একাউন্টে টাকা এনে এখন নেশনাল ব্যাংকের গ্রাহকরা সেন্ড মানি মোবাইল রিচার্জ ইউটিলিটি বিল পরিশোধ অফলাইন ও অনলাইনে পণ্য কেনাকাটা করে পেমেন্ট করা বিভিন্ন প্রতিষ্ঠান অনুরোধ অনুদান দেওয়া স্কুল কলেজের বেতন পরিশোধ করা বিভিন্ন ধরনের অনলাইন নিবন্ধন ফি পরিশোধ করা সহ অসংখ্য সেবা খুব সহজেই নিতে পারবেন।

এছাড়া জরুরী প্রয়োজনে দেশজুড়ে বিকাশের ২ লাখ ৪০ হাজার এজেন্ট পয়েন্টে গিয়ে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে ক্যাশ আউট করতে পারবেন গ্রাহকরা। পাশাপাশি বাংলাদেশ ইস্যুকৃত ভিসা ও মাস্টার কার্ড থেকে বিকাশ একাউন্টে টাকা আনার সুযোগ তো রয়েছে।

 

এনএফ৭১/এনজেএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top