• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


প্রায় ১০ লাখ পরিবারের কাছে প্রধানমন্ত্রীর অর্থসহ তা পৌঁছে দিচ্ছে বিকাশ।

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩ মে ২০২১, ০১:১৪

আবারো ৩৬ লাখ পরবিাররে জন্য র্অথ সহায়তা র্কাযক্রম উদ্বোধন করলনে প্রধানমন্ত্রী। প্রায় ১০ লাখ পরিবারের কাছে প্রধানমন্ত্রীর অর্থসহ তা পৌঁছে দিচ্ছে বিকাশ।

আবারো ৩০ লাখ পরিবারের জন্য অর্থ সহায়তা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। প্রায় ১০ লাখ পরিবারের কাছে প্রধানমন্ত্রী অর্থ সহয়তা পৌঁছে দিচ্ছে বিকাশ।

আবারো করোনা পরিস্থিতির কারণে ক্ষতিগ্রস্থ হচ্ছে ৩০ লাখ পরিবারের জন্য জিটুপি পদ্ধতিতে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সরাসরি উপকারভোগীর একাউন্টে অর্থ সহায়তা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে দ্বিতীয় পর্যায়ে এই অর্থ সহায়তা কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

২০২০ সালের করোনায় কর্মহীন ১০ লাখ প্রকৃত উপকারভোগীদের কাছে প্রধানমন্ত্রীর সহায়তা অর্থ সফলতা সাথে পৌঁছে দেয়া হয় এবং বিকাশের মাধ্যমে তাদের কাছে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান পৌঁছে যাচ্ছে। আগামী তিন দিনের মধ্যে সকল উপকারভোগীর বিকাশ একাউন্টে অর্থসহায়তা পৌঁছে যাবে বলে আশা করা যাচ্ছে।

এ আর্থিক সহায়তায় উপকারভোগীরা হচ্ছেন কোভিড-১৯ এর প্রভাবে কর্মহীন হওয়া প্রান্তিক মানুষ। প্রতিটি পরিবার ২৫০০ টাকা করে আর্থিক সহায়তা পাচ্ছেন। ডিজিটাল বাংলাদেশ অবকাঠামোগত সুবিধা ব্যবহার করে এবারও জাতীয় পরিচয় পত্রের ভেরিফিকেশনের মাধ্যমে প্রকৃত ক্ষতিগ্রস্থ ব্যক্তির কাছে সততা ও নিরাপত্তার সাথে মোবাইল আর্থিক সেবা সহায়তার অর্থ বিতরণ করা হচ্ছে।

সরকারি সাহায্যে এই টাকা ক্যাশ আউট এর ক্ষেত্রে উপকারভোগীদের কোন খরচ লাগছেনা। মোট টাকা ক্যাশ আউট খরচ এর ১৫ টাকা দেবে সরকার, বাকি ৩১.২৫ টাকা বিকাশ বহন করবে। এই মহতী উদ্যোগের সঙ্গে সম্পৃক্ত থেকে সাহায্য পাওয়া পরিবারের সদস্যরা জানান, তারা যেন নির্বিঘ্নেই টাকা ক্যাশ আউট করতে পারেন সে ব্যাপারে সমস্ত প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

সরকারি দূরদর্শী সিদ্ধান্তের ডিজিটাল বাংলাদেশ নির্মাণের কল্যাণে জরুরি এই সময়ে দুস্থ পরিবার গুলোর মাঝে আর্থিক সহায়তা যথাযথভাবে বিতরণ করা সম্ভব হচ্ছে। এছাড়া প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের উপবৃত্তি, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপকারভোগীদের ভাতা, সামাজিক নিরাপত্তা প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কয়েক লক্ষ উপকারভোগীর ভাতা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ভাতা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ভাতা, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মন্ত্রণালয়ের ভাতা সফলতা, স্বচ্ছতা ও দ্রুততার সাথে উপকারভোগীদের মাঝে বিতরণ করে সরকারের ডিজিটাল বাংলাদেশ লক্ষ্যমাত্রা পূরণে সহযোগী হিসেবে কাজ করে আসছে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top