• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


অবশেষে মুক্তি পেতে চলেছে ‘সাঁতাও’ সিনেমা

নিশি রহমান | প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ২৩:০৫

মুক্তির অপেক্ষায় গণঅর্থায়নের সিনেমা ‘সাঁতাও’

মুক্তির অপেক্ষায় গণঅর্থায়নে নির্মিত সিনেমা ‘সাঁতাও’। এটি গণঅর্থায়নে খন্দকার সুমন নির্মাণ করেছেন। সিনেমাপ্রেমীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে এটি নির্মাণ করা হয়েছে। টানা কয়েক দিনের অবিরাম বর্ষণকে রংপুর অঞ্চলে বলে ‘সাঁতাও’।

সাঁতাও’ শুধু একটি সিনেমা নয়। এতে দেখানো হয়েছে একেকজন কৃষক কতটা কষ্ট করেন আমাদের খাবারের জন্য। তবুও তারা এই কাজটি ছেড়ে দেন না। সিনেমাটি দর্শকদের কাছে ভালো লাগবে বলে আশা করছেন নির্মাতা খন্দকার সুমন। পলো দিয়ে মাছ ধরা কিংবা নৌকা বাইচ; বাংলার এমন কিছু ঐতিহ্যকে এক ঝলকের চমৎকারভাবে দেখিয়ে দিল ‘সাঁতাও’ ট্রেলার।

আগামী বছরের ২৭ জানুয়ারি সিনেমাটি মুক্তি পাবে বলে জানা গেছে। বাংলাদেশের উত্তরের বিস্তীর্ণ অঞ্চল, যেখানকার মানুষের জীবন-জীবিকার অনেকটাজুড়েই নদী আর কৃষিকাজ। তিস্তার তীরের মানুষের কথা তুলে ধরা হয়েছে এই সিনেমায়। ট্রেলারেও ভিন্ন ভিন্ন দৃশ্যে উঠে এসেছে বহতা নদীর শুকিয়ে যাওয়া ও বর্ষায় তুমুল বন্যায় সব ভেসে যাওয়ার দৃশ্য।

এ দৃশ্যকল্পের বাইরে দেখা যায়, উত্তরবঙ্গের এক নারীর বিয়ে, মাতৃত্বহীনতা ও গৃহপালিত পশুকে সন্তান জ্ঞান করার চিত্র।

‘সাঁতাও’ সিনেমাটি এরই মধ্যে ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া’র গোয়া চলচ্চিত্র উৎসবের ৫৩তম আসরে মনোনীত হয়েছে। ভারতের গোয়া শহরে এ উৎসবে ‘সিনেমা অব দ্য ওয়ার্ল্ড’ বিভাগে প্রদর্শিত হবে চলচ্চিত্রটি। সাঁতাও সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয়  করেছেন আইনুন পুতুল, ফজলুল হক ও আব্দুল্লাহ আল সেন্টুসহ অনেকেই।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top