• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এবার বলিউডের রিমেক নিয়ে কি বললেন কাজল?

নিশি রহমান | প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারী ২০২৩, ২৩:১৮

বলিউড অভিনেত্রী কাজল দেবগন

বলিউডে রিমেকের প্রচলন বহুদিনের। বিদেশি ছবির রিমেক থেকে দক্ষিণী ছবির হিন্দি সংস্করণ— ইদানিং রিমেকের দিকে আরও বেশি ঝুঁকেছে বলিউড। সম্প্রতি একাধিক দক্ষিণী ছবির রিমেকে অভিনয় করেছেন অক্ষয় কুমারের মতো তারকা থেকে শুরু করে কার্তিক আরিয়ানের মতো নতুন প্রজন্মের অভিনেতাও। এবার সেই রিমেক সংস্কৃতি নিয়ে মুখ খুললেন বলিউডের অভিজ্ঞ অভিনেত্রী কাজল।

আরও পড়ুন>>> মডেল-অভিনেত্রীর খণ্ডিত লাশ উদ্ধার, স্বামীসহ গ্রেফতার ৪

নব্বইয়ের দশকের একাধিক জনপ্রিয় ছবির নায়িকা কাজল। তার মধ্যে অন্যতম ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। ছবিতে ‘সিমরান’ চরিত্রে অভিনয় করেছিলেন কাজল। বলিউডে একা হাতে প্রেমের সংজ্ঞা বদলে দিয়েছিল এই ছবি। এই ছবির হাত ধরেই বলিউড পেয়েছিল আগামীর ‘রোম্যান্টিক হিরো’ শাহরুখ খানকে। আদিত্য চোপড়া পরিচালিত ‘ডিডিএলজে’ সেই দিক থেকে যুগান্তকারী এক ছবি। প্রায় ২৮ বছর পর আজও সেই ছবির জনপ্রিয়তা অনেক।

কাজল আজকের প্রেক্ষাপটে সেই ছবির রিমেক হলে কেমন হয়? প্রশ্ন ওঠে প্রায়ই। ‘ডিডিএলজে’-র রিমেকের প্রশ্নে এবার মুখ খুললেন কাজল। বললেন, “সিনেমার আসল জাদু তার সঙ্গে জড়িয়ে থাকা আবেগে। সেই আবেগের রিমেক করা সম্ভব নয়।”

কাজলের মতে, ওই জাদু একবারই তৈরি করা যায়। বারবার তৈরি করতে গেলে সেই বিশেষত্বটাই হারিয়ে যায়।

শুধু ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ নয়, ‘কাভি খুশি কাভি গাম’ ছবির রিমেকেও নারাজ কাজল। ২০০১ সালে মুক্তি পায় করন জোহর পরিচালিত এই ছবি। পরিবার ও ভালোবাসার টানাপোড়েনের এই ছবি মন জয় করেছিল বৃদ্ধ-যুবক সবার। আধুনিকতার মোড়কে সেই ছবি পরিবেশন করলে কেমন হয়? কাজলের দাবি, যত ভালো অভিনেতাই অভিনয় করুন না কেন, সেই উচ্চতায় পৌঁছতে না পারলে দর্শক বরং হতাশই হবেন।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top