• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


অস্কার জিতল ‘আরআরআর’ সিনেমার নাটু নাটু গান

রাজিউর রাহমান | প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩, ১৭:০১

নাটু নাটু

গোল্ডেন গ্লোবের পর এবার অস্কারে সেরা গানের পুরস্কার জয় করলো দক্ষিণ ভারতীয় সিনেমা ‘আরআরআর’ এর আলোচিত গান নাটু নাটু। বাংলাদেশ সময় সোমবার সকালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনে অস্কারের ৯৫তম আসরের পুরস্কার ঘোষণা করা হয়।

গত বছর মুক্তির পর এস এস রাজামৌলির সিনেমাটি বিশ্বজুড়ে আলোড়ন তোলে। এ আলোড়নের অন্যতম কারণ এই নাটু নাটু গান। এরআগে, ২০০৯ সালে স্লামডগ মিলিয়েনার সিনেমার এ আর রাহমানের ‘জয় হো’ গান সেরার পুরস্কার পেয়েছিল।

এম এম কিরাবানির সংগীত পরিচালনায় গানটি গেয়েছেন রাহুল সিপলিগুঞ্জ ও কলা ভৈরব। গানের তালে পারফর্ম করেন সিনেমাটির দুই তারকা এন টি আর জুনিয়র ও রাম চরণ। অস্কারের মঞ্চেও গানটি পরিবেশন করেছেন সিপলিগুঞ্জ ও কলা ভৈরব।

পুরস্কার গ্রহণ করে সুরকার এমএম কেরাভানি দর্শকদের উদ্দেশ্যে বলেন, ‘আমি কারপেন্টারদের গান শুনে বড় হয়েছি। আর এখন আমি অস্কার হাতে দাঁড়িয়ে।’ তিনি আরও বলেন, ‘আমার মাথায় শুধু একটি জিনিসই কাজ করছিল, ‘আরআরআরকে জিততে হবে। প্রতিটি ভারতীয়র গর্ব অবশ্যই আমাকে বিশ্বের সেরা জায়গায় নিয়ে যাবে।’

হলিউডের সুপরিসর ডলবি থিয়েটারে (সোমবার) বাংলাদেশ সময় সকাল ৭টা (যুক্তরাষ্ট্রে রবিবার প্যাসিফিক মান সময় বিকাল ৫টা, ১২ মার্চ) থেকে শুরু হয় অস্কার নামে সমধিক পরিচিত অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। অনুষ্ঠান শুরু হওয়ার পর মঞ্চে পারফর্মও হয় ‘নাটু নাটু’ গানটির। উপস্থাপিকা হিসেবে মঞ্চে ছিলেন বলিউড নায়িকা দীপিকা পাড়ুকোন, যিনি ‘নাটু নাটু’র ঘোষণা করেন। পারফরমেন্স শেষ হলে উপস্থিত দর্শকদের ভালোবাসা পায় গানটি। উঠে দাঁড়িয়ে হাততালি দেন উপস্থিত অতিথিরা।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top