• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


তরুণ মিউজিশিয়ান শুভ হামীমের পথচলা

শাকিল খান | প্রকাশিত: ২০ মে ২০২৩, ২২:৫২

শুভ হামীম

সংগীতাঙ্কনের মানুষদের অনেকেই চেনেন আবার অনেকেই নতুন করে চেনা শুরু করেন। উঠতি তরুণদের নতুন ধাঁচে সংগীত মানুষের কিন্তু দিনের পর দিন আবেগ সৃষ্টি করেই থাকে। ঠিক তেমনই এক নতুন তরুণ সংগীত শিল্পীর কথা বলা হচ্ছে। নাম তার শুভ হামিম। পেশায় তিনি একজন র‍্যাপ এন্ড হিপ হোপ মিউজিশিয়ান।

কথোপকথনের এক পর্যায়ে তিনি আমাদের জানান স্কুলে ব্যান্ডের কাজ করার সময়ই তার ইনস্পিরেশন জাগে হিপ হপ এবং আন্তর্জাতিক প্লাটফর্মকে নিয়ে। এরপর তিনি প্রায় এই হিপোক সংগীত এবং র‍্যাপ নিয়ে কাজ করতেন। শুরু থেকে পরিবারের ওরকম সাপোর্ট তিনি পাননি এমন এক সময় আসে যখন কিনা সবাই মনে করতেন যে তাকে ভূতে ধরেছে, কারণ তিনি হিপ হোপ এবং র‍্যাপ সঙ্গ এর চর্চা করতেন।
শুভ জানিয়েছেন এমন এক দিন এসেছিল যখন কিনা তার পরিবারের সবাই তাকে ভূত ছাড়ানোর ওঝা বাবার সাথে দেখাও করিয়াছিলেন। শুভর জন্য এই ওঝাকে ভোলা থেকে আনা হয়েছিল।
যাইহোক পরবর্তীতে যখন পরিবারের সকলেই দেখেন যে শুভ ভালো গান করছে এবং ইউটিউবে ভালো ভিউ করছে তখন থেকে তাকে সাপোর্ট করা শুরু করে।
শুভর কিছু উল্লেখযোগ্য যোগ্য কাজ হচ্ছে ফ্রি ফায়ারের থিম সং, টাকা নাটকের মিউজিসিয়ান - র‍্যাপার - লিরিসিস্ট, আর টিভি প্রযোজিত গগন গগন সিনেমার মিউজিসিয়ান ও ছিলেন এই শুভ।
শুভ একজন মিউজিসিয়ান তো বটেই পাশাপাশি তিনি একজন তরুণ মিউজিশিয়ান র‍্যাপার এবং লিরিশিস্ট ও বটে।



পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top