• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফিফার শাস্তি পেল আর্জেন্টিনাসহ ৫০টিরও বেশি দেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ৩ নভেম্বর ২০২১, ২২:৫৯

ফিফার শাস্তি পেল আর্জেন্টিনাসহ ৫০টিরও বেশি দেশ

বিশ্বের ৫০টিরও বেশি দেশকে খারাপ আচরণের কারণে শাস্তি দিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। দুইবারের বিশ্বকাপজয়ী দল আর্জেন্টিনাও রয়েছে এই তালিকায়।

বলিভিয়ার বিপক্ষে ম্যাচ দেরিতে শুরু করায় আর্জেন্টিনা দলকে সতর্ক করার পাশাপাশি ৩০,০০০ সুইস ফ্রা জরিমানা করা হয়েছে। আর্জেন্টিনা, এল সালভাদোর, চিলি, হন্ডুরাস,মন্টিনেগ্রো, পেরু তাদের সমস্ত ম্যাচে নির্দিষ্ট সংখ্যক সমর্থকদের স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দিতে পারবে।

সবচেয়ে বড় শাস্তি দেওয়া হয়েছে হাঙ্গেরিকে। হাঙ্গেরির ঘরের মাঠে পরবর্তী দুটি ম্যাচে কোন সমর্থক খেলা দেখার সুযোগ পাবেন না। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে বর্ণবিদ্বেষমূলক আচরণ, খেলা চলাকালীন স্মোক বোম্ব ছোড়া, নিরাপত্তা বিঘ্ন ঘটানো এইসব কারণে কঠিন শাস্তির মুখে পড়তে হয়েছে হাঙ্গেরি ফুটবল অ্যাসোসিয়েশনকে। এছাড়াও একটি অ্যাওয়ে ম্যাচে কোন হাঙ্গেরির সমর্থক উপস্থিত থাকতে পারবেন না। তাদের দেওয়া হয়েছে আর্থিক শাস্তিও। ২,৮১,০০০ সুইস ফ্রা তাদের জরিমানা করা হয়েছে।

হাঙ্গেরির পাশাপাশি আলবেনিয়া, মেক্সিকো এবং পানামাকে দর্শক ছাড়া ম্যাচ খেলতে হবে। এছাড়া পোল্যান্ড একটি অ্যাওয়ে ম্যাচে তাদের সমর্থকদের ছাড়াই খেলবে।

এনএফ৭১/এমএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top