• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২

পর্তুগালের বিশ্বকাপ দল ঘোষণা, নেতৃত্বে রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২, ০৩:৪৮

পর্তুগালের বিশ্বকাপ দল ঘোষণা, নেতৃত্বে রোনালদো

ইউরোপিয়ান ফুটবলের চলতি মৌসুমে কঠিন সময়ের মধ্যে থাকলেও ৩৭ বছর বয়সী ফরোয়ার্ডকে বাদ দেওয়ার কথা একদমই ভাবেননি কোচ ফের্নান্দো সান্তোস। সব ধরনের প্রতিযোগিতায় ১৬ ম্যাচ খেলে গোল করেছেন মাত্র তিনটি। আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতা প্রিমিয়ার লিগে মূল একাদশে ছিলেন মাত্র চার ম্যাচে। এমনকি পর্তুগালের গত তিনটি বিশ্বকাপে কোনও গোল না করলেও রোনালদোর ওপর ভরসা রাখছেন তার কোচ।

২০১৬ সালে ইউরো ও ২০১৯ সালে উয়েফা নেশনস লিগ তো তার নেতৃত্বেই জিতেছিল পর্তুগিজরা। এটি হতে যাচ্ছে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর পঞ্চম বিশ্বকাপ।

সান্তোস বলেছেন, ‘শেষ চারটি খেলায় রোনালদো খেলেছে। সে এখন খেলছে। আমি যেসব খেলোয়াড়দের ডেকেছি তারা সবাই জেতার জন্য ক্ষুধা নিয়ে এসেছে এবং পর্তুগালকে বিশ্ব চ্যাম্পিয়ন করতে চায়। রোনালদোও আছে। আমি বিশ্বাস করি আমরা বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারবো এবং এই দলই সেটা করতে পারে।’

ফর্মে না থাকলেও অ্যাটলেটিকো মাদ্রিদ ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স ২৬ জনের দলে আছেন। ২৩ বছর বয়সী এই ফুটবলার ক্লাবে তার জায়গা হারিয়েছেন। ডিওগো জোতা ও পেদ্রো নেতোকে পাচ্ছে না পর্তুগাল। দুজনই ইনজুরিতে ছিটকে গেছেন।

আগামী ২৩ নভেম্বর ঘানার বিপক্ষে বিশ্বকাপ শুরু হবে পর্তুগালের। ‘এইচ’ গ্রুপে তার প্রতিপক্ষ উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া।

পর্তুগালের বিশ্বকাপ স্কোয়াড

গোলকিপার: ডিওগো কোস্তা, জোসে সা, রুই প্যাট্রিসিও। ডিফেন্ডার: ডিওগো ডালোট, জোয়াও কানসেলো, দানিলো পেরেইরা, পেপে, রুবেন দিয়াস, আন্তোনিও সিলভা, নুনো মেন্দেস, রাফায়েল গুয়েরেইরো। মিডফিল্ডার: জোয়াও পালহিনহা, রুবেন নেভেস, বার্নার্ডো সিলভা, ব্রুনো ফের্নান্দেস, জোয়াও মারিও, ম্যাথেউস নুনেস, ভিতিনহা, উইলিয়াম কারভালহো, ওতাভিও। ফরোয়ার্ড: ক্রিস্টিয়ানো রোনালদো, জোয়াও ফেলিক্স, রাফায়েল লিয়াও, রিকার্ডো হোর্তা, গনসালো রামোস, আন্দ্রে সিলভা।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top