• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কাতার বিশ্বকাপ-২০২২

বিশ্বকাপে এবার অঘটনের শিকার জার্মানি

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ১১:০২

বিশ্বকাপে এবার অঘটনের শিকার জার্মানি

কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ‘ই’ গ্রুপের ম্যাচে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে জাপান।

এদিন খেলার প্রথমার্ধ ছিল সম্পূর্ণ জার্মানির দখলে। দলটির পক্ষে ইলকায় গুন্ডোয়ান পেনাল্টি থেকে গোল দিয়ে প্রথমার্ধে জাপানের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে রাখে জার্মানিকে। এই সময়ে ৮১ শতাংশ বল দখলে রাখে জার্মানির ফুটবলাররা।

কেবল তাই নয় ১৪টি আক্রমণ সংগঠিত করে তারা। অন্যদিকে প্রথমার্ধে মাত্র একবার আক্রমণে যায় জাপান। সেটিও যথেষ্ট গোছাল ছিল না। তবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ১১টি আক্রমণ করে জাপান। যেখানে চারটি শটই গোলমুখে রাখে জাপানিজ ফুটবলাররা।

দ্বিতীয়ার্ধের ৭৫তম মিনিটে রিতসু দোয়ান এবং তাকুমা আসানো ৮৩তম মিনিটে গোল করে জাপানিজদের এগিয়ে দেয়। ম্যাচের বাকি সময় খুব চেষ্টা করেও জাপানের দুর্গ আর ভাঙতে পারেনি জার্মানির ফুটবলাররা। শেষদিকে একটা ফ্রি কিক পেলেও সেটিও কাজে লাগাতে ব্যর্থ হয় হান্সি ফ্লিকের শিষ্যরা।

আর তাতেই চলতি বিশ্বকাপে দ্বিতীয় অঘটনের জন্ম দেয় জাপানিজরা।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top