• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কাতার বিশ্বকাপ-২০২২

নক-আউট পর্ব নিশ্চিত করেছে পর্তুগাল

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ২৩:৩৭

নক-আউট পর্ব নিশ্চিত করেছে পর্তুগাল

প্রথম ম্যাচে ঘানাকে হারিয়ে আজ উরুগুয়ের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ২-০ গোলের জয় পেয়েছে পর্তুগিজরা। এতে দুই ম্যাচে দুই জয় নিয়ে নক-আউট পর্ব নিশ্চিত করল পর্তুগাল। অন্যদিকে এক হার ও এক ড্র নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে উরুগুয়ে।

সোমবার রাতে কাতার বিশ্বকাপের ‘এইচ’ গ্রুপের ম্যাচে লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয় পর্তুগাল ও উরুগুয়ে। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা লড়াইয়ে ব্রুনো ফার্নান্দেজের জোড়া গোলে সুয়ারেজ কাভানিদের ২-০ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে পর্তুগাল।

প্রথমার্ধের নির্ধারিত সময় গোলশূন্যতেই শেষ হয়। প্রথমার্ধে গোলের উদ্দেশ্যে পর্তুগাল আটটি ও উরুগুয়ে চারটি শট নেয়, তার মধ্যে কেবল বেন্তানকুরের একটি শট লক্ষ্যে ছিল।

প্রথমার্ধের বিরতির পর ম্যাচের ৫৪ মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। বাঁ দিক থেকে ক্রস তুলেছিলেন ব্রুনো। হেড করেন রোনালদো। যদিও পরে জানা যায় রোনালদো মাথা আসেলে বলে লাগেনি। ফলে গোলটি যোগ হয় ব্রুনো ফার্নান্দেজের নামে।

গোল খেয়ে তা শোধে মরিয়া চেষ্টা দেখা যায় উরুগুয়ের খেলায়।বদলি হিসেবে সুয়ারেজকে নামিয়ে দেন কোচ। উরুগুয়ের খেলায় আরও ঝাঁজ বাড়ে। একের পর এক আক্রমণ চালায়। যদিও গোলের দেখা পাচ্ছিল না উরুগুয়ে।

উল্টো ম্যাচের ৯০ মিনিটে আবারও গোল খেয়ে বসে উরুগুয়ে। নিজেদের বক্সে বক্সে ট্যাকল করতে গিয়ে হাতে বল লাগে জিমেনেজের। পেনাল্টি থেকে গোল করেন ব্রুনো।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top