• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কাতার বিশ্বকাপ-২০২২

বরখাস্ত হলেন রোনালদোদের কোচ সান্তোস

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২, ১২:০৬

বরখাস্ত হলেন রোনালদোদের কোচ সান্তোস

পর্তুগাল মরক্কোর বিপক্ষে হেরে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়। আর তাদের এই বিদায়ের সাথে বিদায় ঘন্টা বেজে গেছে পর্তুৃগাল কোচ ফার্নান্দো সান্তোসের। পর্তুগালের কোচের দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়েছে ইউরো জয়ী কোচ ফার্নান্দো সান্তোসকে।

আজ বৃহস্পতিবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে সান্তোসের বহিষ্কার হওয়ার খবর জানায় পর্তুগিজ ফুটবল ফেডারেশন। ২০১৪ সালে পর্তুগালের কোচের দায়িত্ব নিয়ে দলকে ২০১৬ সালে ইউরো জিতিয়েছিলেন তিনি। এছাড়াও তার অধীনে ২০১৯ সালে পর্তুগাল ন্যাশনস লিগের শিরোপা জয়লাভ করে।

বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে রোনালদোকে বদলি করে আলোচনার জন্ম দেন সান্তোস। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তো রোনালদোকে প্রথম একাদশেই জায়গা দেননি এই কোচ। একই ঘটনার পুনরাবৃত্তি ঘটান মরক্কোর বিপক্ষে কোয়ার্টার ফাইনালে। কোচের সঙ্গে রোনালদোর এমন সম্পর্ককে আমলে নিয়ে কোচকে ছাটাই করে দিল ফেডারেশন।

লিসবনের এই কোচ জাতীয় দলের হয়ে ১০৯টি ম্যাচে ডাগআউটে থেকে ৬৭টি জয়, ২৩টি ড্র এবং ১৯টি ম্যাচে হারের তিক্ত অভিজ্ঞতা অর্জন করেছেন। রোনালদোদের ইউরো ২০২৪ এর বাছাইপর্ব শুরু হবে মার্চ ২০২৩ সালে। তার আগেই কোচ নিয়োগের কথা ভাবছে পর্তুগিজরা। কোচের নামের তালিকায় অনেক বড় বড় নাম আসলেও সেগুলো এখনই প্রকাশ করতে চাইছে না ফেডারেশন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top