• ** জাতীয় ** নির্বাচন বানচাল করতে চাইলে পরিণতি ভালো হবে না : প্রধানমন্ত্রী ** ডিসেম্বর থেকে শীত পড়া শুরু হবে: আবহাওয়া অধিদপ্তর ** ১০-১৫ বছর পর বিএনপি-জামায়াতের কোনো চিহ্ন থাকবে না: জয় ** সারাদেশ ** ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচনে অনিয়ম, ২ প্রিসাইডিং কর্মকর্তা বরখাস্ত ** ২০ ঘণ্টা পর বরিশাল থেকে সব ধরনের লঞ্চ চলাচল শুরু ** সারাবিশ্ব ** ইসরায়েলকে বিদ্যুৎ না দিতে জর্ডানের সিদ্ধান্ত ** খান ইউনিসে ইসরাইলের বোমা হামলায় নিহত ২৬ ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** সব খবর পেতে লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শ্রম আদালতে চতুর্থ বারের মতো ড. ইউনূস

রায়হান রাজীব | প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩ ১৪:৩৪

ছবি: সংগৃহীত

শ্রম আইন লঙ্ঘন মামলায় স্বপক্ষে যুক্তি উপস্থাপনে শ্রম আদালতে হাজির হয়েছেন নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূস। সোমবার (২০ নভেম্বর) দুপুর ১২টার পর আদালতে উপস্থিত হন তিনি।

গত বৃহস্পতিবার ড. ইউনূসের বিরুদ্ধে যুক্তি উপস্থাপন করেন কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন পরিদপ্তরের আইনজীবী খুরশীদ আলম খান। সেদিনও আদালতে উপস্থিত ছিলেন ড. ইউনূস। আদালত থেকে বেরিয়ে সুবিচার প্রত্যাশা করেন তিনি। শ্রম আইন লঙ্ঘনের এ মামলায় এরই মধ্যে ৪ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষ হয়েছে।

এর আগে, গত ১৬ নভেম্বর  যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আদালতে হাজিরা দেন ড. ইউনূস। আর আজ ২০ নভেম্বর  চতুর্থবারের মতো সশরীরে ড. ইউনূস এ আদালতে উপস্থিত হয়েছেন। শ্রম আইন লঙ্ঘনের অভিযোগের মামলায় আজ তার পক্ষে যুক্তি-তর্ক উপস্থাপন করা হবে।

ড. ইউনূসের আইনজীবী ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ বলেন, আজ চতুর্থবারের মতো সশরীরে ড. ইউনূস এ আদালতে উপস্থিত হয়েছেন। শ্রম আইন লঙ্ঘনের অভিযোগের মামলায় আজ তার পক্ষে যুক্তি-তর্ক করা হবে।

এর আগে ২০২১ সালের ৯ই সেপ্টেম্বর ঢাকার তৃতীয় শ্রম আদালতে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক তরিকুল ইসলাম বাদী হয়ে ড. ইউনূস সহ চার জনের বিরুদ্ধে ওই মামলা করেন। মামলায় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে নির্দিষ্ট লভ্যাংশ জমা না দেওয়া, শ্রমিকদের চাকরি স্থায়ী না করা, গণছুটি নগদায়ন না করার অভিযোগে শ্রম আইনের ৪-এর ৭, ৮, ১১৭ ও ২৩৪ ধারায় অভিযোগ আনা হয়। এ মামলায় ড. ইউনূস ছাড়াও গ্রামীণ টেলিকমের এমডি আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও মো. শাহজাহানকে বিবাদী করা হয়।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

এই বিভাগের জনপ্রিয় খবর
Top