• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ট্রেনে নাশকতা নিয়ে যা বললেন প্রধান বিচারপতি

রায়হান রাজীব | প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২৩, ১৫:১৪

ছবি: সংগৃহীত

ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যার ঘটনায় দায়ীদের অবশ্যই বিচারের আওতায় আনা উচিৎ বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। বুধবার সকালে সুপ্রিম কোর্টে রেকর্ড শাখার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধান বিচারপতি বলেন, মানুষের ওপর যারা আক্রমণ করে তাদের মনুষ্যত্ববোধ আছে কি না সন্দেহের অবকাশ রয়েছে। তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেসে অগ্নিসংযোগের ঘটনার বিষয়ে সরকার যথাযথ তদন্তের মধ্য দিয়ে প্রকৃত দোষীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনবে বলে আশা করি।

তিনি বলেন, যারা আগুন দিয়ে মানুষ হত্যা করে সঠিক তদন্তের মাধ্যমে সরকার তাদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করার উদ্যোগ নেবে। যারা দুষ্কৃতকারী তাদের বিচারের আওতায় আনতে হবে।

সুপ্রিম কোর্টের জন্য ২৭৯ কোটি ৪১ লাখ ৪৩ হাজার টাকা ব্যয়ে নতুন রেকর্ড ভবন নির্মাণ করা হচ্ছে। সুপ্রিম কোর্টে এতদিন কোনো রেকর্ড শাখা ছিল না। এটি নির্মাণ করে দেওয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধান বিচারপতি।

উদ্বোধনী অনুষ্ঠানে আপিল বিভাগের বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, হাইকোর্ট বিভাগের বিচারপতি জে বি এম হাসান, বিচারপতি আকরাম হোসেন চৌধুরী, বিচারপতি ইকবাল কবীর, বিচারপতি খায়রুল আলম, বিচারপতি বিশ্বজিৎ দেবনাথ, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানী, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মশিয়ার রহমান ও স্পেশাল অফিসার মোয়াজ্জেম হোসেন উপস্থিত ছিলেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top