• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে সিসিটিভি ভাড়া নিতে চায় ইসি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৯ মে ২০২২, ০৮:০৪

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে সিসিটিভি ভাড়া নিতে চায় ইসি

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে সিসিটিভি ভাড়া নিতে চায় নির্বাচন কমিশন (ইসি)। এজন্য দরপত্র আহ্বান করেছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব খোরশেদ আলমের সই করা দরপত্রটি মঙ্গলবার (১৭ মে) ইসির ওয়েবসাইটে আপলোড করা হয়।

এ বিষয়ে বুধবার (১৮ মে) কয়েকটি জাতীয় পত্রিকায় বিজ্ঞাপনও প্রকাশিত হয়েছে।

দরপত্রে প্রতিটি ভোটকেন্দ্র ও ভোটকক্ষে ভাড়ার ভিত্তিতে ৮৫০টি সিসিটিভি ক্যামেরা স্থাপন ও মনিটরিং ব্যবস্থাপনার কথা বলা হয়েছে। ওপেন টেন্ডার ম্যাথড বা ওটিএম পদ্ধতিতে সিসিটিভি ক্যামেরা স্থাপনের খরচ সরকারি কোষাগার থেকে মেটানো হবে।

বুধবার থেকে দরপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। দরপত্র বিক্রির শেষ সময় ৩০ মে। ৩১ মে সকাল ১১টা হচ্ছে টেন্ডার জমা (ক্লোজিং) দেওয়ার শেষ সময়। একই দিন বেলা ১২টায় এটি খোলা (ওপেন) হবে। আগারগাঁওয়ের নির্বাচন ভবন থেকে দরপত্র সংগ্রহ এবং একই দপ্তরে তা জমা দিতে হবে।

দরপত্রের প্যাকেজে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের সব কেন্দ্র ও ভোটকক্ষে ভাড়ার ভিত্তিতে সিসিটিভি ক্যামেরা ও মনিটরিং সেন্টার স্থাপনের কথা বলা হয়েছে। এতে ৮৫০টি সিটিটিভি ও মনিটরিং সেন্টার স্থাপনের কথা বলা হয়েছে।

কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের ১০৫টি ভোটকেন্দ্রের মোট ভোট কক্ষ থাকছে ৬৪০টি। এ হিসেবে সব কেন্দ্র ও কক্ষের জন্য ৭৪৫টি সিসিটিভি দরকার পড়বে। এর বাইরে নির্বাচনের ফলাফল প্রকাশের কেন্দ্রসহ আর কিছু জায়গায় সিটিটিভি স্থাপন করা হবে বলে ইসি সূত্রে জানা গেছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top