• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ডেঙ্গু নিয়ে ডিএসসিসিকে পূর্ণাঙ্গ তথ্য দিচ্ছে না স্বাস্থ্য অধিদফতর: মেয়র তাপস

রায়হান রাজীব | প্রকাশিত: ৩১ আগষ্ট ২০২২, ২৩:০৬

ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস

বুধবার (৩১ আগস্ট) রাজধানীর আজিমপুরে এক অনুষ্ঠান শেষে মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, স্বাস্থ্য অধিদফতর থেকে আমরা এখন পর্যন্ত পূর্ণাঙ্গ তথ্য পাইনি। এ জন্য আমাদের অনেক কাঠখোড় পোড়াতে হয়। আমাদের অন্যান্য জায়গা থেকে এ তথ্য সংগ্রহ করতে হয়। আমাদের তো দৈনন্দিন ভিত্তিতে কাজ করতে হয়; সুতরাং সকাল থেকে এ তথ্য না পাওয়ার কারণে আমাদের কার্যক্রম চালাতে কষ্ট করতে হয়, ভোগান্তি হয় ও বিলম্ব হয়।

তিনি দাবি করেন, এবার ঢাকা শহরে ডেঙ্গু রোগীর সংখ্যা গতবছরের তুলনায় অর্ধেক। স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৯ আগস্ট সকাল ৮টা থেকে ৩০ আগস্ট সকাল ৮টা পর্যন্ত মোট ১৯৬ নতুন ডেঙ্গু রোগী ঢাকার বিভিন্ন হাসাপাতালে ভর্তি হয়েছেন।

মেয়র বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর থেকে বলে আসছি, এটা আন্তঃমন্ত্রণালয়েরও সিদ্ধান্ত যে, স্বাস্থ্য অধিদফতরকে আমাদের পূর্ণাঙ্গ তথ্য দিতে হবে।

তিনি বলেন, ডেঙ্গু রোগীর প্রাদুর্ভাব কমানো ও বিস্তার রোধের জন্য বিশ্বব্যাপী যেটা স্বীকৃত— এডিস মশার উৎস কমিয়ে ফেলা বা ধ্বংস, কিন্তু উৎসের তথ্য যদি আমি না পাই তাহলে ধ্বংস করবো কীভাবে। এ জন্য তথ্যটি দেওয়া খুবই গুরুত্বপূর্ণ, তাই আমি আবারও স্বাস্থ্য অধিদফতরকে বলবো তারা যেন আমাদের পূর্ণাঙ্গ তথ্য দিয়ে সহায়তা করেন।

তাপস দাবি করেন, ডেঙ্গু বৃদ্ধির যে গতি আমরা দেখছি, এটা থাকলে আমরা ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব ও এডিস মশার বিস্তারকে রোধ করতে পারবো।

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top