• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


প্রধানমন্ত্রী খেটে খাওয়া মানুষের জন্য কাজ করছেন

ক্ষমতায় আসার জন্য ভোটের কোনো বিকল্প নেই: পরিকল্পনামন্ত্রী

রায়হান রাজীব | প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৭

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রীর পরিকল্পনা গ্রামকে শহরে পরিণত করা। তাই গ্রামের খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে, পরিকল্পনা করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের খেটে খাওয়া মানুষের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন।

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুরের কালকিনির পূর্ব আলিপুর এলাকায় হাউজহোল্ড ইনকাম এন্ড এক্সপেন্ডিচার সার্ভের কার্যক্রম পরিদর্শনে এসে এই মন্তব্য করেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনের মাঠে না নামলে খেলা বন্ধ হবে না। কারণ রেফারি হিসেবে নির্বাচন কমিশন আছে। ক্ষমতায় আসার জন্য ভোটের কোনো বিকল্প নেই। বিএনপি নির্বাচনে আসুক, জনগণ যদি তাদের ভোট দেয়, তারা ক্ষমতায় এসে দেশ চালাক। ভোটের বিকল্প মারপিট বা হরতাল নয়। হরতাল হলে শ্রমজীবী মানুষের পরিবার না খেয়ে থাকবে। তাই আপনারা (বিএনপি) বিভিন্ন ষড়যন্ত্র না করে নির্বাচনে আসুন।

সাধারণ মানুষের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যদি মনে করেন দেশের শান্তি শৃঙ্খলা রক্ষায় শেখ হাসিনা ভালো কাজ করেছে, তাঁকে আপনাদের উন্নয়নের স্বার্থে দরকার, তাহলে তাঁকে আরেকবার বিবেচনা করবেন, এটা আমার অনুরোধ।

তিনি আরও বলেন, বিএনপির এ অভিযোগ করার জন্য জায়গা আছে, আদালত আছে। আর না হলে অভিযোগ করার বড় জায়গা হচ্ছে এ দেশের জনগণ। এর বাইরে আর কোনো পথ নেই। এই জনগণের আদালত প্রতি পাঁচ বছর পর পর নির্বাচনের মাধ্যমে বসে। সে আদালতে আসতে হবে। তখন যদি তিনি বলেন নির্বাচন হবে না, এটা হবে না। এটা জনগণ মানবে না। এইগুলা গ্রহণযোগ্য কথা নয়। এইগুলো অভিযোগ, এভাবে রাজনীতি করা যায় না।

হাউজহোল্ড ইনকাম অ্যান্ড এক্সপেন্ডিচার সার্ভের কার্যক্রমের বিষয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের দেশে কোন আয়ের কতো লোক আছে, সবার শারীরিক মানসিক অবস্থা কেমন, এই মাত্রা নির্ধারণ করে এর মাধ্যমে একটি জাতীয় চিত্র আগামী বছরের শুরুতে তুলে ধরবো। দারিদ্র্য দূরীকরণ, উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন, এ ছাড়াও টেকসই উন্নয়নের লক্ষ্যে আমাদের পরিকল্পনা তৈরিতে এটি বিশেষ ভূমিকা রাখবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top