• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের ৭৫০ কোটি টাকার মানবিক সহায়তা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:৫৮

সংগৃহীত

যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএআইডি খাদ্য ও জ্বালানির অত্যধিক মূল্য বৃদ্ধির প্রেক্ষাপটে কক্সবাজারের অসহায় ও বিপদগ্রস্ত রোহিঙ্গা শরণার্থী এবং তাদের আশ্রয় দেওয়া স্থানীয় বাংলাদেশিদের চলমান চাহিদা মেটানোর লক্ষে মানবিক সহায়তা হিসেবে আরও ৭৫ মিলিয়ন ডলার অনুদান দিয়েছে। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ হয় প্রায় ৭৫০ কোটি টাকা।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন : ৫০ কোটি মূল্যের বাড়ি উপহার পেলেন আথিয়া

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন এই অর্থায়নের ফলে ইউএসএআইডি জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি ডব্লিউএফপি-এর সাথে মিলে রোহিঙ্গা শরণার্থী ও তাদের আশ্রয়দানকারী স্থানীয় জনগোষ্ঠীকে অত্যন্ত প্রয়োজনীয় খাদ্য ও পুষ্টি সহায়তার পাশাপাশি অবকাঠামো রক্ষণাবেক্ষণ, দুর্যোগের ঝুঁকি হ্রাস এবং গুরুত্বপূর্ণ লজিস্টিক সহায়তা দিতে পারবে। এই নতুন তহবিল ব্যবহার করে প্রায় ৬ লাখ মানুষকে গুরুত্বপূর্ণ ও জীবনরক্ষাকারী সহায়তা দেওয়া সম্ভব হবে বলে যুক্তরাষ্ট্র আশা প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যুক্তরাষ্ট্র রোহিঙ্গাদের সাহায্য করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং ইউএসএআইডি রোহিঙ্গাদের প্রয়োজনে তাদের পাশে থাকার পাশাপাশি তাদের আশ্রয় দেওয়া উদার স্থানীয় বাংলাদেশি জনগোষ্ঠীকেও সহায়তা করা অব্যাহত রাখবে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top