• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মিরপুর-১০ মেট্রো স্টেশনের দরজা খুলছে আগামীকাল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১ মার্চ ২০২৩, ০৮:০২

সংগৃহীত

আগামীকাল বুধবার (১লা মার্চ) মিরপুরের প্রাণকেন্দ্র মিরপুর-১০ নম্বরে খুলছে মেট্রো রেলের দরজা। এর আগে উত্তরা, আগারগাঁও, পল্লবী, উত্তরা সেন্টার স্টেশন চালু হলেও কোনো স্টেশন জনবহুল এলাকায় ছিল না। পঞ্চম স্টেশন হিসেবে মিরপুর-১০ নম্বর স্টেশন যাত্রী চলাচলের জন্য পুরোপুরি প্রস্তুত। মেট্রোরেল নিয়ে মিরপুরবাসীর ভোগান্তির কমতি ছিল না।

মেট্রোরেল পরিচালনাকারী সরকারি প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এন সিদ্দিক জানান, ১ মার্চ থেকে মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু করা হবে। সকাল সাড়ে ৮টা থেকে এই স্টেশনে যাত্রী চলাচল শুরু হবে। সকাল ৮টা থেকে স্টেশন যাত্রীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

আরও পড়ুন: উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসা সদস্যের ২ জন আটক

তিনি আরও বলেন, মার্চের মধ্যে বাকি চার স্টেশনও খুলে দেওয়া হবে। মিরপুর-১০ স্টেশনে চাপ হবে জেনেই পরিকল্পনা অনুযায়ী জনবল প্রস্তুত করেছি। তবে নতুন এলাকায় স্টেশন চালু হলে অভ্যস্ত হতে ১৫-২০ দিন লেগে যায়। সময়ের সঙ্গে সঙ্গে মানুষ অভ্যস্ত হয়ে যায়।’

রাজধানীর উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১.২৬ কিলোমিটার দৈর্ঘ্যের প্রথম মেট্রো রেলটি ম্যাস র‍্যাপিট ট্রানজিট (এমআরটি) লাইন-৬ নামে পরিচিত।

এ প্রকল্প সরকার হাতে নেয় ২০১২ সালে। গত ২৮ ডিসেম্বর এই পথের প্রথমাংশ উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু হয়েছে। দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল ২০২৩ সালের শেষ দিকে চালুর পরিকল্পনা রয়েছে। পুরো কমলাপুর পর্যন্ত ট্রেন চলতে ২০২৫ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top