• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সুদান থেকে ফিরছেন আরো ৫৫৫ বাংলাদেশি

রাজিউর রাহমান | প্রকাশিত: ১০ মে ২০২৩, ২১:৪৪

ছবি: সংগৃহীত

বিশেষ ফ্লাইটে শুক্রবার (১২ মে) আরও ৫৫৫ জন বাংলাদেশি সুদান থেকে দেশে ফিরবেন বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বুধবার (১০ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ১২-১৩ মে রাজধানীতে ইন্ডিয়ান ওশান কনফারেন্স আয়োজন নিয়ে সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এক প্রশ্নের জবাবে এ কথা জানান।

তিনি বলেন, সৌদি সরকার ও অন্যান্য সরকার এ বিষয়ে সহায়তা করছে। কিন্তু তাদের যে গতিতে ফিরিয়ে আনার প্রত্যাশা করা হয়েছিল সেটিতে দেরি হচ্ছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, আমাদের নিজেদের খরচে চারটি চার্টার্ড ফ্লাইটে পোর্ট সুদান থেকে বাংলাদেশিদের জেদ্দায় আনবো।

বাংলাদেশ বিমানের আসন সংখ্যার কিছুটা সীমাবদ্ধতা আছে। এ কারণে বিমানের একটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশিরা নিরাপদে আছেন। সুদানে আমাদের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে প্রয়োজনীয় অর্থ পাঠিয়েছি। তিনি খাবার সরবরাহ করছেন।

সুদানে প্রায় দেড় হাজার বাংলাদেশি নাগরিক বাস করেন। তাদের মধ্যে যারা দেশে আসার জন্য নিবন্ধন করেছেন, পর্যায়ক্রমে সবাইকে দেশে ফিরিয়ে আনার জন্য সৌদিতে বাংলাদেশ দূতাবাস ও জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট সব প্রস্তুতি নিয়েছে।

এরআগে, গত সোমবার সুদান থেকে ১৩৬ জন বাংলাদেশি নাগরিককে জেদ্দা হয়ে ঢাকায় ফিরিয়ে আনা হয়। দেশটিতে গত কয়েক সপ্তাহ ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলছে। এতে বহু মানুষ হতাহত হয়েছেন।

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top