• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ১৩, আহত ৪০

রায়হান রাজীব | প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২৩, ১৪:৪৩

ছবি: সংগৃহীত

ভারতের অন্ধ্র প্রদেশের হাওড়া-চেন্নাই লাইনে রোববার সন্ধ্যায় যাত্রীবাহী একটি ট্রেনের পেছনে আরেক ট্রেনের ধাক্কায় নিহত বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে। এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, বিজয়ানগরম জেলার এ দুর্ঘটনায় আহত হন ৪০ জন। দুর্ঘটনার পর ১৮টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়।

সংবাদমাধ্যমটি জানায়, গতকাল সন্ধ্যায় আলামান্দা ও কন্টকাপাল্লে স্টেশনের মধ্যকার রেললাইনে দাঁড়ানো ছিল বিশাখাপত্তনম থেকে পলাসাগামী যাত্রীবাহী বিশেষ ট্রেন। ওই সময় বিশাখাপত্তনম থেকে রায়গড়গামী যাত্রীবাহী ট্রেন পেছন থেকে দাঁড়িয়ে থাকা ট্রেনটিকে ধাক্কা দেয়। এর ফলে তিনটি বগি লাইনচ্যুত হয়।

বিজয়ানগরম জেলা প্রশাসক নাগালক্ষ্মী ১৩ জনের মৃত্যুর বিষয়টি জানান। ওই জেলা প্রশাসন আরও জানায়, আহত ৪০ জনের সবার বাড়ি অন্ধ্র প্রদেশে, যাদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর।

ট্রেন দুর্ঘটনায় শোক প্রকাশ করে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। মুখ্যমন্ত্রীর কার্যালয় সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে বলেছে, মুখ্যমন্ত্রী বিজয়নগরম জেলার ট্রেন দুর্ঘটনার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি কর্মকর্তাদের দ্রুত ব্যবস্থা নিতে এবং আহতদের দ্রুত চিকিৎসাসেবা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে নিকটবর্তী জেলাগুলো থেকে যতটা সম্ভব অ্যাম্বুল্যান্স পাঠাতে এবং কাছাকাছি হাসপাতালে চিকিৎসা দেওয়ার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করার পরামর্শ দিয়েছেন।

ট্রেন দুর্ঘটনা পরিস্থিতি পর্যালোচনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, যিনি নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। মোদি নিহত প্রত্যেকের পরিবারের জন্য দুই লাখ রুপি এবং আহত প্রত্যেককে ৫০ হাজার রুপি করে অর্থ সহায়তা দেয়ার ঘোষণা দেন।

এর আগে চলতি বছরের জুনে ওড়িশায় তিন ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষে নিহত হয় ২৮০ জন। শালিমার-চেন্নাই সেন্ট্রাল করোমন্ডেল এক্সপ্রেস, বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস এবং একটি পণ্যবাহী ট্রেনের সঙ্গে বহনাগা বাজার স্টেশনে ওই দুর্ঘটনা ঘটে।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top