• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জ্বালাও-পোড়াও-মানুষ খুন হলো বিএনপির গুণ: শেখ হাসিনা

রায়হান রাজীব | প্রকাশিত: ৪ জানুয়ারী ২০২৪, ১৭:২২

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জ্বালাও-পোড়াও-মানুষ খুন এই তিনটি হলো বিএনপির গুণ। বিএনপি নির্বাচনে আসতে ভয় পায়। এ কারণে নির্বাচন বন্ধের জন্য তারা সন্ত্রাস করে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকাল ৪টার দিকে নারায়ণগঞ্জ শহরের ইসদাইর এলাকায় শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স মাঠের জনসভায় এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়েছে, আর বিএনপি পিছিয়েছে। বিএনপির দুঃশাসনে সবাই ভীত। বোমা হামলা, সন্ত্রাস, জঙ্গীবাদ—এসবই বিএনপির কাজ।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে আসতে ভয় পায়। কারণ, তারা জ্বালাও-পোড়াও আর মানুষ খুন ছাড়া দেশবাসীকে কিছু দিতে পারেনি। বিএনপি ক্ষমতায় এলে দেশ পিছিয়ে যায়। আমরা ক্ষমতায় এলে দেশ এগিয়ে যায়। দুর্নীতি, দুঃশাসন আর মানুষ খুন হলো বিএনপির একমাত্র গুণ।

তিনি বলেন, বিশ্বব্যাংক মনে করেছিল, তারা টাকা না দিলে পদ্মা সেতু নির্মিত হবে না। কিন্তু আমি সেটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। দুর্নীতির কথা বলেছিল তারা। আমি বলেছিলাম, প্রমাণ দিতে হবে। তারা প্রমাণ করতে পারেনি। মামলা হয়েছিল কানাডার কোর্টে। কোর্ট বলেছিল, এখানে দুর্নীতি হয়নি। আমি সিদ্ধান্ত নিয়েছিলাম, আমরা নিজের অর্থে পদ্মাসেতু নির্মাণ করব। আমরা তা করতে পেরেছি।

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, ৭ মার্চের (১৯৭১ সালে) ভাষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন– কেউ দাবায়া রাখতে পারবা না। বাংলাদেশকে কেউ দাবায়া রাখতে পারবে না। নারায়ণগঞ্জ ‘স্মার্ট সিটি’ হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

আজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের শেষ জনসভা করছেন প্রধানমন্ত্রী। এরপর আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন তিনি।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top