• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আজ বিএনপির ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২০, ২০:০৪

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক। নিউজফ্ল্যাশ৭১.কম

আজ দেশের অন্যতম বৃহত রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী।  সাবেক ১৯৭৮ সালের আজকের এই দিনে (১ সেপ্টেম্বর) প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান দলটি প্রতিষ্ঠা করেন। তিনি দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।  ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রামে এক ব্যর্থ সামরিক অভ্যুত্থানে নিহত হন জিয়াউর রহমান।  এরপর নানা ঘটনা প্রবাহের মধ্যদিয়ে দলের হাল ধরেন তার সহধর্মিনী খালেদা জিয়া। তিনি বর্তমানে দলের চেয়ারম্যান।

দীর্ঘদিন ক্ষমতা থেকে দুরে থাকা বিএনপি সাংগঠনিকভাবেও দুর্বল হয়ে পড়ায় বর্তমানে কঠিন সময় পার করছে।  দলীয় প্রধান খালেদা জিয়া কারাগার থেকে শর্তসাপেক্ষে ছয় মাসের মুক্তি পেয়েছেন।  ইতোমধ্যে তার মুক্তির ৫ মাস পেরিয়েছে।

এছাড়া, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে এবার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রায় সকল কর্মসূচি ভার্চ্যুয়ালি করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সকাল ৬টায় বিএনপি’র নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়।  সকাল ১১টায় বিএনপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর মাজারে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করেন।  এরপর সকাল সাড়ে এগারোটায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র পক্ষ থেকে জিয়াউর রহমানের মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়া দুপুর ১২টায় ঢাকা মহানগর উত্তর বিএনপি’র উদ্যোগে জিয়াউর রহমানের মাজারে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করা হবে।  বিএনপি প্রতিষ্ঠার উদ্দেশ্য ও তাৎপর্য শীর্ষক ভার্চ্যুয়াল আলোচনা সভা বিকাল সাড়ে তিনটায় অনুষ্ঠিত হবে।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top