• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বৃহস্পতিবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের ডাক বিএনপির

ডেস্ক রিপোর্ট | প্রকাশিত: ৭ অক্টোবর ২০২০, ১৮:২০

জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধনের একাংশ

নিজস্ব প্রতিবেদক:

দেশের বিভিন্ন ধর্ষণ ও যৌন নিপীড়নের প্রতিবাদে বৃহস্পতিবার (৮ অক্টোবর) দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বুধবার (৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে ধর্ষণবিরোধী এক সমাবেশে বিএনপি মহাসচিব  মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সারাদেশে জেলা পর্যায়ে নারী ও শিশু ধর্ষণ এবং যৌন নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, ধর্ষণ ও নারী-শিশু নির্যাতনের মতো বিষয়গুলো এই অবৈধ সরকারের ছত্রছায়ায় সাধারণ ব্যাপার হয়ে গেছে। গত কয়েক মাসের হিসাব করলে দেখা যাবে, ধর্ষণ একটি মহোৎসবে পরিণত হয়েছে। তিনি বলেন, শুধু ধর্ষণা বা যৌন নির্যাতন নয়, দেশের আইন শৃঙ্খলার অবনতি এবং দেশ অর্থনৈতিকভাবেও ধ্বংস হয়েছে।

ব্যর্থতার স্বীকার করে বিএনপি মহাসচিব সরকারকে পদত্যাগের আহ্বান জানান। এসময় তিনি দলীয় নেতাকর্মীদের আগামীতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশনা দেন।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের যাত্রা শুরু হয়েছে। আপনারা বলেন, আন্দোলন দেন না, আন্দোলন দেন না। সরকার পতন না হওয়া পর্যন্ত এই আন্দোলন কর্মসূচি চলবে।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বাংলাদেশ এখন এমন একটা পর্যায়ে পৌঁছেছে, করোনার ভয় উপেক্ষা করে সবাই এখন পথে নেমেছে। আর যখন একটি ধর্ষণের ঘটনা ঘটে, তখন শুধু একটি নারী ধর্ষিত হয় না, গোটা বাংলাদেশ ধর্ষিত হয়।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকনসহ অনেকে।

এনএফ৭১/এমকে/২০২০

 



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top