• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইমরান খানকে বাঁচিয়ে প্রশংসায় ভাসছেন যুবক, পাচ্ছেন নায়কের সংবর্ধনা

রায়হান রাজীব | প্রকাশিত: ৪ নভেম্বর ২০২২, ০৭:২০

ইমরান খান ও ইবতিসাম

ইমরান খানকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচিয়েছেন ইবতিসাম নামের ৩০ বছর বয়সী এক যুবক। ইমরানের উপর যখন গুলি হামলা চালানো হচ্ছে, তখন হামলাকারীর পিছনেই ছিলেন তিনি। ঠিক সময়ে হামলাকারী যুবকের বন্দুক ধরা হাতটি টেনে নেন তিনি।

লক্ষ্যভ্রষ্ট হয় ছ’রাউন্ড গুলি। যা হয়তো ইমরানের বুকে লাগতে পারত। তবে লাগেনি। বদলে গুলি এসে লাগে ইমরানের পায়ে। জখম হলেও প্রাণে বেঁচে গিয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান।

মোক্ষম মুহূর্তের একটি ছবি বন্দি হয়েছে সিসিটিভি ক্যামেরায়। সেখানে বন্দুক হাতে দেখা যাচ্ছে হামলাকারীকে। তবে তাঁর বন্দুকটির নল আকাশের দিকে তাগ করা। কারণ পিছন থেকে তাঁর বন্দুক ধরা হাতটি টেনে ধরেছেন ওই যুবক। তাঁর পরণে লাল-সাদা-নীল একটি টি-শার্ট।

পাকিস্তানের জিও টিভি বলছে, ওই বন্দুক থেকে মোট ছ’রাউন্ড গুলি চলেছে। লক্ষ্যে লাগেনি। তবে লাগলে একা ইমরান নয়, আরও অনেকেরই প্রাণ যেতে পারত। সেই পরিণামের কথা ভেবেই ওই যুবককে নায়কের আসনে বসিয়েছেন অনেকেই।

টিভি ফুটেজে দেখা যাচ্ছে তাঁকে কাঁধে করে বয়ে নিয়ে যাচ্ছেন ইমরান সমর্থকেরা। তাঁর ছবির নীচেও ‘‘হ্যাশট্যাগ আওয়ার হিরো’’ অর্থাৎ আমাদের নায়ক লিখেও পোস্ট করেছেন ঘটনাস্থলে উপস্থিত ইমরানের সমর্থকেরা। যদিও পাকিস্তানের কোনও সংবাদ সংস্থাই এখনও ওই যুবক নাম বা পরিচয় জানায়নি।

ঘটনার বিয়য়ে ইবতিসাম বলেন, তিনি দেখতে পেলেন তার সামনে থাকা লোকটি একটি বন্দুক বের করে গুলি ছুড়েছিল এবং সাথে সাথে সে তাকে ধরে ফেলে এবং তাকে ধাক্কা দেয়। এরই মধ্যে তার তিনটি গুলি আবার মাটিতে বিদ্ধ হলেও ধাক্কাধাক্কি চলতে থাকে। ইবতিসাম আরও বলেন, ইমরান খানের জন্য জীবন উৎসর্গ করা হয়েছে এবং আমরা সবসময় তার পক্ষে দাঁড়াব।

এদিকে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো অজ্ঞাত এক বন্দুকধারীকে গ্রেপ্তার করা হয়েছে। পাকিস্তানি দৈনিক দ্য ডন জানিয়েছে, ইমরানকে লক্ষ্য করে গুলি ছোড়ার অল্প সময়ের মধ্যেই বন্দুকধারীকে গ্রেপ্তার করা হয়। ওই ব্যক্তির নাম-পরিচয় এখনও জানা যায়নি, তবে সংবাদমাধ্যমে বন্দুক উঁচিয়ে ধরা অবস্থায় তার একটি অস্পষ্ট ছবি প্রকাশিত হয়েছে।

গত শুক্রবার থেকে পাকিস্তান জুড়ে লং মার্চ শুরু করেছেন ইমরান। সে দেশে গণতন্ত্রকে ফিরিয়ে আনার দাবিতে এই যাত্রা করছেন তিনি। তার অংশ বৃহস্পতিবার হিসেবে পাকিস্তানের ওয়াজিরাবাদে লংমার্চের অর্ন্তভুক্ত একটি সমাবেশে গুলিবিদ্ধ হয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান। এই ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন পিটিআই নেতা।

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top