• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হামলাকারী বললেন, মানুষজনকে ভুল পথে পরিচালিত করছিলেন ইমরান খান

ইমরান খানকে গুলি করা বন্দুকধারী গ্রেপ্তার, দিয়েছেন স্বীকারোক্তি

রায়হান রাজীব | প্রকাশিত: ৪ নভেম্বর ২০২২, ০৭:৪৩

ইমরান খানকে গুলি করা বন্দুকধারী গ্রেপ্তার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গুলি করা ওই ব্যক্তি গ্রেপ্তার হয়েছেন। বৃহস্পতিবার পাঞ্জাবের ওয়াজিরাবাদ শহরে ইমরানকে লক্ষ্য করে গুলি ছোড়ার অল্প সময়ের মধ্যেই তাকে গ্রেপ্তার করা হয়েছে। ওই ব্যক্তির নাম-পরিচয় এখনও জানা যায়নি, তবে সংবাদমাধ্যমে বন্দুক উঁচিয়ে ধরা অবস্থায় তার একটি অস্পষ্ট ছবি প্রকাশিত হয়েছে।

ক্ষমতাসীন জোট সরকারের পদত্যাগ ও আগাম নির্বাচনের দাবিতে গত ২৮ অক্টোবর পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরের লিবার্টি চক থেকে লংমার্চ শুরু করে ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনাসাফ (পিটিআই)। ৪ নভেম্বর ইসলামাবাদের রাওয়াত এলাকায় শেষ হওয়ার কথা ছিল এই কর্মসূচির। দলের চেয়ারম্যান হিসেবে লংমার্চের শুরু থেকেই গাড়ি বহরের সামনে ছিলেন ইমরান।

লংমার্চের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার ওয়াজিরাবাদ শহরে সমাবেশ করছিলেন ইমরান খান। সেই সময়েই গ্রেপ্তার ওই ব্যক্তি তার পা লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে। পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, হামলার সময় প্রাণঘাতী বন্দুক একে ৪৭ অ্যাসল্ট রাইফেল ব্যবহার করেছিল হামলাকারী।

এছাড়া হামলাকারীর এলোপাতাড়ি গুলিতে পিটিআইয়ের একজন কর্মী নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

ঘটনার পরপরই পিটিআইয়ের কর্মী-সমর্থকরা হামলাকারীকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন। জিও টিভির জানিয়েছে, হামলার আগে যেখানে অবস্থান নিয়েছিলেন হামলাকারী ওই ব্যক্তি, সেই স্থানটিতে তিনি একাই ছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, গুলি ছোড়ার পরই উপস্থিত জনগণের হাতে ধরা পড়ে ওই যুবক। সেখানে তাকে গণপিটুনি দেয় ক্ষুব্ধ জনতা। এরপরই পুলিশ এসে তাকে উদ্ধার করে নিয়ে যায় থানায়। পুলিশ বলছে, ওই যুবক একাই এ হামলা চালিয়েছে। তবে এর সাথে আর কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হবে।

পিটিআই প্রধান ইমরান ইসমাইল (হামলার সময় যিনি ইমরান খানের পাশে ছিলেন) বলেন, আক্রমণকারী সরাসরি কন্টেইনারের সামনে এসে একটি একে-৪৭ দিয়ে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালাচ্ছিল। ইমরান খানের পায়ে তিন থেকে চারটি গুলি করা হয়েছে। তিনি জানান, ফয়সাল জাভেদসহ আরও পিটিআই নেতা আহত হয়েছেন।

পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী নিশ্চিত করেছেন, ইমরান খান আশঙ্কামুক্ত, তাকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলা চালানো ব্যক্তির এক্সক্লুসিভ ভিডিও সাক্ষাৎকার নিয়েছে দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ। হামলাকারীর কাছে জানতে চাওয়া হয় তিন কেন হামলা চালিয়েছেন?

জবাবে তিনি বলেন,মানুষকে ভুল পথে পরিচালিত করছিলেন ইমরান খান। আমি এটি মেনে নিতে পারছিলাম না। তাই আমি তাকে হত্যার চেষ্টা করি। আমার টার্গেট ছিল কেবল ইমরান খান। হঠাৎ করে হামলার সিদ্ধান্ত নেই। যেদিন লাহোর থেকে লং মার্চ শুরু হয় সেদিন থেকে এই সিদ্ধান্ত নেই।

এই হামলার পেছনে কার হাত রয়েছে, এমন প্রশ্নের জবাবে ওই ব্যক্তি বলেন, আমার পেছনে কেউ নেই। আমার সঙ্গে কেউ ছিল না। বাসা থেকে একাই বাইকে করে এসেছি। বাইক আমার মামার ‍দোকানে রেখে এসেছি।

এরআগে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলার নিন্দা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাঞ্জাবে পিটিআইয়ের লং মার্চে হামলায় ইমরান খান আহত হন। এরপরই এই নিন্দা জানান শাহবাজ।

পাকিস্তানি প্রধানমন্ত্রী নিন্দা জানিয়ে বলেন, ঘটনার তাৎক্ষণিক প্রতিবেদন দিতে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছি। পিটিআই চেয়ারম্যান ও অপর আহতদের সুস্থতার জন্য আমি দোয়া করছি। তিনি আরও বলেছেন, পাকিস্তানের কেন্দ্রীয় সরকার নিরাপত্তা ও তদন্তের জন্য পাঞ্জাব সরকারকে প্রয়োজনীয় সব সহযোগিতা দেবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top