রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পর্তুগাল-এ ফিউচার গুরু এলডিএ এর যাত্রা শুরু

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক | প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারী ২০২১, ২০:০৪

পর্তুগাল-এ ফিউচার গুরু এলডিএ এর যাত্রা শুরু

পর্তুগাল-এ আগত নানা বয়সী প্রবাসী বাংলাদেশীদের স্থানীয় আইনে অনুমোদিত মানসম্পন্ন ও টেকসই কর্মসংস্থান নিশ্চিতের লক্ষ্যে দুজন বাংলাদেশী তরুণ উদ্যোক্তার উদোগে যাত্রা শুরু করল ফিউচার গ্রুপ এলডিএ। করোনা অতিমারি পরবর্তী নতুন বাস্তবতায় বাংলাদেশীদের জন্য ভিসা জটিলতা ও হয়রানিমুক্ত বৈধ কর্মসংস্থান সৃষ্টির প্রচেষ্ঠায় প্রতিষ্ঠানটি কাজ করবে।

আনুষ্ঠানিক যাত্রার প্রারম্ভে প্রতিষ্ঠানটির বাংলাদেশী মূল উদ্যোক্তা আরিফ হোসেন রিগ্যান এবং হোসেইন আলী রাজ জানান, অনেক বাংলাদেশী পর্তুগালে আসার পর বৈধ কাজ সংস্থানের ক্ষেত্রে দালালদের ফাঁদে পড়ে বিভিন্ন প্রকার হয়রানির শিকার হোন।

এছাড়াও অনেক প্রবাসী দালালদের কারণে নানাবিধ ভিসা সংক্রান্ত জটিলতার কারণে ন্যায্য সুযোগ-সুবিধাসম্বলিত চাকরি ও বিভিন্ন অধিকার থেকে বঞ্চিত হন। প্রবাসী বাংলাদেশীদের এসকল সমস্যাসহ ভিসার মেয়াদ বৃদ্ধি, বৈধ ওয়ার্ক পারমিট ও শিক্ষার্থীদের স্কলারশীপ প্রাপ্তির ক্ষেত্রে সকল প্রতিবন্ধকতা দূরীকরনে আমরা এই প্রতিষ্ঠানটি গড়ে তুলেছি।

প্রতিষ্ঠানটি প্রধান নিবার্হী আরিফ হোসেন রিগ্যান পর্তুগালে বেশ কয়েকটি অভিবাসন এবং কর্মসংস্থান বিষয়ক প্রতিষ্ঠানে দীর্ঘদিন কাজ করেছেন। রিগ্যান আরো জানান, প্রবাসী বাংলাদেশীরা বিভিন্ন ধরণের কাজের ক্ষেত্রে যেন অন্যান্য দেশ থেকে আগত নাগরিকদের মত হয়রানিমুক্ত ও সম্মানজনকভাবে সহজেই কাজ পেতে পারেন এবং বৈধভাবে থাকতে পারেন সেই লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।

প্রসঙ্গত, ফিউচার গুরু এলডিএ পর্তুগালে বৈধ কর্মসংস্থানের পাশাপাশি স্টুডেন্ট ভিসা এবং অভিবাসন বিষয়ক সকল ধরনের সেবা প্রদান করবে।

এনএফ৭১/জেএস/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top