• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


স্কটল্যান্ডের কাছে লজ্জারজনক হার বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১, ১৭:৪১

বিশ্বকাপের উদ্বোধনী দিনে স্কটল্যান্ডের কাছে লজ্জারজনক হার বাংলাদেশের

ওমানে অনুষ্ঠিত বিশ্বকাপের উদ্বোধনী দিনে স্কটল্যান্ডের মুখোমুখি হয়ে ৬ রানের ব্যবধানে হেরে গেলো বাংলাদেশ। ব্যাটসম্যানদের ব্যর্থতায় বাংলাদেশের সঙ্গী হলো এই লজ্জাজনক পরাজয়।

শুরুতেই দুই ওপেনারের ব্যর্থতায় বিপর্যয়কর সূচনা করে বাংলাদেশ। এরপর সাকিব আর মুশফিকের মাত্রাতিরিক্ত স্লো ব্যাটিংইও হারার অন্যতম কারণ। স্কটল্যান্ডের করা ১৪০ রানের জবাবে বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে থেমে গেছে ১৩৪ রানে। এদিকে অফফর্ম থেকে বের হতে পারছেন না সৌম্য। হতাশ করেছেন লিটন দাশও। এরপরে উইকেট না হারিয়ে খেলতে গিয়ে প্রচুর বল নষ্ট করেছেন সাকিব-মুশফিক।

এদিকে এই অবস্থা থেকে দলকে টেনে তোলার চেয়ে মহাবিপদে ফেলে রেখেই আউট হয়ে যান আফিফ হোসেন ধ্রুব। এরপর প্রস্তুতি ম্যাচে ৭ ছক্কা মেরে তোলপাড় তুলে দেয়া নুরুল হাসান সোহানও যোগ দিলেন কেবল আসা-যাওয়ার মিছিলে। শেষের দিকে একটি ছক্কা মেরে মাহমুদউল্লাহ রিয়াদ খানিকটা আশার আলো জ্বাললেও আউট হন তিনিও। শেষ মুহূর্তে মেহেদী হাসান ৫ বলে ১৩ এবং সাইফউদ্দিন ২ বলে ৫ রান নিয়ে চেষ্টা করেন জয় তুলে নেয়ার। কিন্তু সেটা আর সম্ভব হয়নি।

অন্যদিকে, বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন অফস্পিনার শেখ মেহেদি। ১৯ রানে তিনি নেন ৩টি উইকেট। ১৭ রানে সাকিবের শিকার ২ উইকেট। ৩২ রান খরচায় ২ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। তাসকিন আর সাইফউদ্দিন নিয়েছেন একটি করে উইকেট।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top