• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২০, ২৩:৪০

ছবি: সংগৃহীত

আইসিসির দশকসেরা একাদশে ১১ জন ক্রিকেটারের তালিকায় অলরাউন্ডার হিসেবে ৫ নম্বরে বাংলাদেশের সাকিব আল হাসান। গত ১০ বছরে ওয়ানডে ক্রিকেটের মাঠ মাতিয়েছেন- এমন সব ক্রিকেটারদের নিয়ে এই আযোজন করেছেন আইসিসি।

ক্রিকেটের রথি-মহারথিদের ভিড়ে বাংলাদেশের কেউ থাকবেন- এটা এখন আর বিস্ময়কর নয়। সাকিব-তামিমরা গত এক দশকে তার প্রমাণ দিয়েছেন। এবার সাকিব আল হাসানেকে স্বীকৃতির মাধ্যে আইসিসির পক্ষ থেকে সেই স্বীকৃতি মিললো।

ভারতের তিনজন আইসিসি ওয়ানডে টিম অব দ্য ডিকেডে-এর তালিকায় ঠাঁই পেয়েছে। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার ২ জন, একজন করে নাম এসেছে বাংলাদেশ, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কার।

এদিকে দশক সেরা ওয়ানডে একাদশে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ কিংবা জিম্বাবুয়ের কোনো ক্রিকেটারের ঠাঁই মেলেনি।

এই একাদশের নেতৃত্ব ভারতের মহেন্দ্র সিং ধোনির কাছে দেয়া হয়েছে। অবধারিতভাবেই রয়েছেন বিরাট কোহলি। ওপেনার হিসেবে বেছে নেয়া হয়েছে ভারতের রোহিত শর্মা। যার ব্যাট থেকে এসেছে তিনটি ডাবল সেঞ্চুরির ইনিংস। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারও রয়েছে। তিন নম্বরে ভারতের বিরাট কোহলি এবং চার নম্বরে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

অলরাউন্ডার হিসেবে বাংলাদেশের সাকিব আল হাসানকে রাখা হয়েছে । এরপর ৬ নম্বরে ব্যাটসম্যান এবং উইকেটরক্ষক হিসেবে ধোনির নাম। তিনি আবার নেতৃত্বও দেবেন এই দলকে। রাখা হয়েছে তিন পেসার এবং এক স্পিনারকে। তিন পেসার হলেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট এবং শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। স্পিনার হিসেবে ঠাঁই মিলেছে দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির।

এনএফ৭১/এবিআর/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top