• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সৌদির চোয়াল ভাঙ্গা সেই ফুটবলারের জীবন শঙ্কায়, পাঠানো হলো জার্মানিতে

রায়হান রাজীব | প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২, ০২:৫৩

আল-শাহরানি

আর্জেন্টিনার বিপক্ষে দুর্দান্ত ঐতিহাসিক জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে সৌদি আরব। ইতিহাসের প্রথমবারের মতো আকাশী নীলদের বিপক্ষে জয়ের পরও খুব একটা স্বস্তিতে নেই তারা।

থাকবেই বা কি করে? ম্যাচ চলাকালীন যে ভয়ানক ইনজুরিতে পড়তে হয়েছে তাদের রক্ষণভাগের অন্যতম শক্তি ইয়াসির আলি শাহরানিকে। চোয়ালের হাড় ভেঙে গেছে সৌদি এ ডিফেন্ডারের। যে কারণে বিশ্বকাপ মিশনটা এখানেই শেষ হয়ে গেছে তার।

খেলা তখন গড়িয়েছে অতিরিক্ত সময়ে। এমন সময় আর্জেন্টিনার একটি আক্রমণ ঠেকাতে সামনে চলে আসেন সৌদি আরবের গোলকিপার মোহাম্মদ আল ওয়াইস। ঠিক তখনই ইয়াসির লাফিয়ে উঠে বল ধরতে গিয়ে পড়েন বিপাকে। গোলকিপারের হাঁটু বেশ জোরে আঘাত করে তার মুখে।মারাত্মক এই আঘাতে এই ফুটবলারের চোয়াল ও মুখের বাঁ দিকের হাড় ভেঙে গেছে। পরে স্ট্রেচারে করে তাকে মাঠের বাইরে নেওয়া হয়।

এ ঘটনায় আল-শাহরানির চোয়ালে স্ক্যান করা হয়। স্ক্যানে দেখা গেছে, শাহরানির মুখের বাঁ দিকের একাধিক হাড় ভেঙে গেছে। এদিকে চোয়ালের হাড় ভাঙা ছাড়াও শাহরানির মুখের মধ্যে তীব্র রক্তক্ষরণ হয়।

সৌদি আরবের রাজা মোহাম্মদ বিন সালমানের উদ্যোগে দ্রুত চিকিৎসার জন্য এই ফুটবলারকে জার্মানিতে পাঠানো হয়। পরে বুধবার রাতেই তার (আল-শাহরানি) চোয়ালের অস্ত্রোপচার হয়। সফল অস্ত্রোপচারের পর সুস্থ আছেন শাহরানি।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে ২-১ গোলে ঐতিহাসিক জয় পায় সৌদি আরব। সৌদি আরবের পরের দুই ম্যাচ মেক্সিকো ও পোল্যান্ডের সঙ্গে। গ্রুপ সিতে এক জয় নিয়ে এখন শীর্ষে আছে সবুজ বাজ পাখিরা।

 

 

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top