• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


২৪ বছর বয়সেই ৫০০ উইকেট শিকারে রশিদ খানের রেকর্ড

নিশি রহমান | প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০২৩, ২৩:৫০

আফগানিস্তানের উদীয়মান ক্রিকেটার রশিদ খান

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ৫০০ উইকেট শিকারের কৃতিত্ব এতোদিন ছিল কেবল ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর। এবার তার পাশে জায়গা করে নিলেন রশিদ খান। তবে গড়েছেন রেকর্ডও। টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সবচেয়ে কম বয়সী বোলার এবং একমাত্র স্পিনার হিসেবে গতকাল ৫০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন আফগানের এই স্পিনার। তার বর্তমান বয়স ২৪ বছর ।

আরও পড়ুন>>> ঢাকাকে হারিয়ে কুমিল্লার টানা চার জয়

দক্ষিণ আফ্রিকার এসএ-২০ লিগে এমআই কেপ টাউনের হয়ে প্রিটোরিয়াস ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নেমেছিলেন রশিদ। ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ৩টি উইকেট  তুলে নেন ২৪ বছর বয়সী এই লেগস্পিনার। এর মধ্য দিয়ে টি-টোয়েন্টিতে ৫০০ উইকেট পূরণ হয় তাঁর। ৫০০ উইকেট শিকার করতে রশিদের লেগেছে ৩৭১ ম্যাচ।

৫৫৬ ম্যাচ খেলে ৬১৪ উইকেট শিকার করেছেন ব্রাভো। ৩৯ বছর বয়সী ব্রাভো হয়তো  খুব শীঘ্রই অবসরে চলে যাবেন। রশিদের সামনে রয়েছে অনেক সময়। যেভাবে খেলছেন সেভাবে ক্যারিয়ার শেষ করতে পারলে টি-টোয়েন্টিতে ১০০০ উইকেট শিকারের রেকর্ডও গড়ে ফেলতে পারেন আফগানের এই স্পিনার ।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top